Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

প্রেমের টানে প্রাসাদ ছাড়লেন জাপানের রাজকুমারী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৮, ১২:০১ এএম | আপডেট : ১২:০৭ এএম, ২৮ জুন, ২০১৮

একজন জাহাজের কর্মচারীকে বিয়ে করতে রাজপরিবার ত্যাগ করছেন জাপানের রাজকুমারী আয়াকো। গত দুই বছরে দুইজন রাজকুমারী একই ঘোষণা দিলেন যারা সাধারণ নাগরিককে বিয়ে করছেন। জাপানের সম্রাট আকিহিতোর ভাতিজি এবং মৃত প্রিন্স তাকামোদের তৃতীয় কন্যা আয়াকো গত মঙ্গলবার ঘোষণা দেন, জাহাজ কোম্পানি এনওয়াইকে লাইনের কর্মচারী ৩২ বছর বয়সী কেই মোরিয়াকে বিয়ে করতে যাচ্ছেন তিনি। এক বছর আগে তাদের পরিচয় হয়। আগামী ১২ আগস্ট তাদের দুইজনের মধ্যে আংটি বদল হবে। ২৯ অক্টোবর টোকিওর একটি ধর্মীয় প্রতিষ্ঠানে বিয়ে হবে।
মোরিয়ার সঙ্গে আয়াকোর পরিচয় হয় মা প্রিন্সেস তাকামোদের মাধ্যমে। একটি সমাজ কল্যাণ সংস্থায় কাজ করতে গিয়ে মোরিয়ার মা-বাবার সঙ্গে সম্পর্ক তৈরি হয় প্রিন্সেস তাকামোদের। এরপর তাদের পরিবারের সঙ্গে রাজপরিবারের সম্পর্ক গড়ে ওঠে।
এর আগে গত মে মাসে আরেক রাজকুমারী মাকো একই সিদ্ধান্ত নেন। রাজপরিবারের বিধান অনুযায়ী, নাগরিকদের মধ্যে কাউকে বিয়ে করলে রাজপরিবারের উত্তরাধিকার ত্যাগ করতে হয়। সূত্র : সিএনএন



 

Show all comments
  • আরজু ২৮ জুন, ২০১৮, ৪:৪২ এএম says : 0
    প্রেমের জন্য অনেককেই অনেক কিছু করে।
    Total Reply(0) Reply
  • ইসমাইল ইমন ২৮ জুন, ২০১৮, ৪:৪৩ এএম says : 1
    এর নাম প্রেম এর নাম ভালোবাসা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেম


আরও
আরও পড়ুন