Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

নগরবাসী নতুন চমক দেখবে

মোঃ দেলোয়ার হোসেন | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৮, ১২:০১ এএম

প্রথমবার দলীয় প্রতীকে নির্বাচনে গাজীপুরে নৌকাকে বিজয়ী করেছে ভোটাররা। অনিয়মের কারণে স্থগিত হওয়া ৯টি কেন্দ্র বাদে ৪১৬টি কেন্দ্রের চূড়ান্ত ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীক নিয়ে পেয়েছে ৪ লাখ ১০ ভোট। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছে ১ লাখ ৯৭ হাজার ৬১১ ভোট। ২০১৩ সালে গাজীপুর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লাহ খানকে এক লাখ ৩২ হাজার ভোটের ব্যবধানে হারিয়েছিলেন বিএনপি নেতা এম এ মান্নান। এবার বিএনপি প্রার্থীর চেয়ে জাহাঙ্গীর আলম প্রায় দ্বিগুণ ভোট বেশি পেয়েছেন। ঘোষিত ফলাফলে দেখা যায় ভোটের শতকরা হার ৫৭ দশমিক শূণ্য ১ শতাংশ। গতকাল বুধবার দুপুরে আনুষ্ঠানিকভাবে বেসরকারি ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল।
নির্বাচিত ঘোষণার পর গাজীপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, সবাইকে নিয়ে এক সাথে কাজ করবো এবং ঈদের আগেই নতুন চমক দেখতে পাবে নগরবাসী। গতকাল বুধবার দুপুরে আনুষ্ঠানিকভাবে বেসরকারি ফলাফল ঘোষণা পর এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন। জাহাঙ্গীর আলমের বিজয়ে গাজীপুরে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। বেসরকারি ফল ঘোষণার পর উল্লাসে ফেটে পড়েন তার সমর্থকরা। ফুল দিয়ে নতুন মেয়রকে অভিনন্দন জানান কর্মী সমর্থকরা। বেসরকারি ফল ঘোষণার পর জাহাঙ্গীর আলম এ সময় নবীণ-প্রবীণ সবাইকে নিয়ে গাজীপুরকে আধুনিক নগরী হিসেবে গড়ে তোলার অঙ্গীকার পুনর্বক্ত করেন নতুন মেয়র। ঈদের আগেই নগরবাসী নতুন চমক দেখতে পাবে বলে ও জানান তিনি।মধ্যরাতে প্রাথমিক ফলাফল আসার মধ্যেই জয়ের সুবাস পাওয়া জাহাঙ্গীর গাজীপুরের বঙ্গতাজ মিলনায়তনে রিটার্নিং কর্মকর্তার নিয়ন্ত্রণ কক্ষে উপস্থিত হয়ে সাংবাদিকদের বলেন, সবাইকে নিয়েই কাজ করতে চান তিনি। তিনি বলেছেন, সবার সঙ্গে সমন্বয় করে সরু সড়ক প্রশস্ত, তাতে ফুটপাত তৈরি এবং ড্রেনেজ সমস্যার সমাধানে আগে নামবেন তিনি। আর এসব কাজে দল-মত নির্বিশেষে সবার সহযোগিতা চেয়েছেন জাহাঙ্গীর। তিনি আরো বলেন, আমি সবাইকে ডাকব, সবার সাথে আমি পরামর্শ করব। আমি চেষ্টা করব আমাদের নেতাদের সাথে আলোচনা করে সবার সাথেই বসতে চাই। গাজীপুর সিটি কর্পোরেশনে ভোটের পরদিন বুধবার দুপুরে আনুষ্ঠানিকভাবে বেসরকারি ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। নগরীর বঙ্গতাজ অডিটোরিয়ামে স্থাপিত রিটার্নি অফিসারের অস্থায়ী কার্যালয়ে বেসরকারি ফল ঘোষণা করেন তিনি।
যদিও ভোটের দিন দুপুরেই দুই শতাধিক কেন্দ্রে ভোট ডাকাতি, ব্যালট ছিনতাই, এজেন্ট বের করে দেয়ার অনিয়মের অভিযোগ তুলে ভোট স্থগিত করার দাবি জানান বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার। বিএনপির পক্ষ থেকে ভোটের পর চার শতাধিক কেন্দ্রে অনিয়মের অভিযোগ তোলা হয়। গতকাল আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতে গিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনকে তামাশার নির্বাচন মন্তব্য করে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছেন। অনিয়মের কারণে গাজীপুর নির্বাচনকে গণতন্ত্রের কফিনযাত্রার মিছিল দীর্ঘ হচ্ছে বলে মন্তব্য করেছে বাম সংগঠনগুলোর জোট গণতান্ত্রিক বাম মোর্চা। ইসলামী ঐক্য জোটের ফজলুর রহমান (মিনার) পেয়েছেন এক হাজার ৬৫৯ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন (হাতপাখা) পেয়েছেন ২৬ হাজার ৩৮১ ভোট, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দিন (মোমবাতি) পেয়েছেন এক হাজার ৮৬০ ভোট, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কাজী মো. রুহুল আমিন (কাস্তে) পেয়েছেন ৯৭৩ ভোট ও স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ (টেবিল ঘড়ি) পেয়েছেন এক হাজার ৬১৭ ভোট। এর আগে মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত গাজীপুর সিটি করপোরেশনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর