Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ওআইসি সম্মেলনে যাচ্ছেন না প্রধানমন্ত্রী

প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : তুরস্কের ইস্তাম্বুলে অনুষ্ঠেয় ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) শীর্ষ সম্মেলনে যাচ্ছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল (বৃহস্পতিবার) দুই দিনব্যাপী ওই শীর্ষ সম্মেলন শুরু হওয়ার কথা রয়েছে। প্রধানমন্ত্রীর সফরের প্রস্তুতি নেয়া হলেও শেষ পর্যন্ত তা স্থগিত করা হয় বলে জানা গেছে।
শীর্ষ সম্মেলনের আগে গতকাল (মঙ্গলবার) থেকে অনুষ্ঠেয় দুই দিনব্যাপী পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে অংশ নিতে গত সোমবার তুরস্কে গেছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তিনিই শীর্ষ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। গত রোববার জ্যেষ্ঠ কর্মকর্তাদের বৈঠকের মধ্য দিয়ে এবারের সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়।
সম্মেলনে আঞ্চলিক ও আন্তর্জাতিক বিভিন্ন ইস্যুতে মুসলিম সংখ্যাগরিষ্ঠ ৫৭টি দেশের যৌথ উদ্যোগ গ্রহণ ও ওআইসির লক্ষ্য পূরণে বাস্তবধর্মী উদ্যোগ নেয়ার সিদ্ধান্ত হতে পারে বলে জানা গেছে। এ ছাড়া সম্মেলনে ফিলিস্তিন পরিস্থিতি নিয়ে আলোচনার পাশাপাশি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার প্রতি সমর্থন জানানো হতে পারে।
এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, গতকালের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী তার বক্তব্যে মুসলিম বিশ্বের বিদ্যমান চ্যালেঞ্জ মোকাবেলায় সব মুসলিম দেশকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন।
পহেলা বৈশাখে ইলিশ খাবেন না Ñপ্রধানমন্ত্রী
পহেলা বৈশাখে ইলিশ খাবেন না প্রধানমন্ত্রী। ঐতিহ্যবাহী জাতীয় মাছ ইলিশ রক্ষার স্বার্থে নববর্ষ উদযাপনের দিন খাদ্য তালিকায় ইলিশের কোন আইটেম রাখছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৪ এপ্রিল বাংলা ১৪২৩ সনের পহেলা বৈশাখ তারিখে গণভবনের মেনুতে ইলিশ নেই। এ দিনের মেন্যুতে খিচুড়ির সাথে থাকছে বেগুন ভাজি, ডিম ও মুরগীর গোশত ভূনা। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।



 

Show all comments
  • Md Uzzal ১৩ এপ্রিল, ২০১৬, ১০:৫৯ এএম says : 1
    কেন?
    Total Reply(0) Reply
  • ১৩ এপ্রিল, ২০১৬, ১:১৮ পিএম says : 3
    পৃথিবীর সব কিছু আগে আমার ইসলাম ধর্ম,যদি আমি খাঁটি মোসলমান হই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওআইসি সম্মেলনে যাচ্ছেন না প্রধানমন্ত্রী
আরও পড়ুন