Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ফিলিস্তিনি আগুন ঘুড়ির জবাবে ইসরাইলের বিমান হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৮, ৪:৫২ পিএম

ফিলিস্তিনিদের অগ্নিসংযোগকারী ঘুড়ি ও বেলুনে পর্যুদস্ত হয়ে বৃহস্পতিবার গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে ইহুদিবাদী রাষ্ট্র ইসরাইল।

এর আগে গাজা উপত্যকা থেকে পাঠানো জ্বলন্ত ঘুড়ি ও বেলুনে বুধবার দক্ষিণ ইসরাইলের চারটি স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

দেশটির দমকলকর্মীরা ওই অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনতে পারলেও কিসুফিম বনাঞ্চলের আরও কয়েকটি স্থানে আগুন ছড়িয়ে পড়েছে।

চ্যানেল ১০ নেটওয়ার্ক জানিয়েছে, দমকলকর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। কিন্তু সম্প্রতি ফিলিস্তিনিদের ঘুড়ি আগুনে অবৈধ রাষ্ট্র ইসরাইলের ব্যাপক ক্ষতির ঘটনা ঘটেছে।

ইসরাইলি বিমান হামলায় গাজায় একটি গাড়ি ধ্বংস হয়ে গেছে। অবৈধ রাষ্ট্রটির সেনাবাহিনীর দাবি, ওই গাড়িটি প্রতিরোধ আন্দোলন হামাসের এক জ্যেষ্ঠ নেতার, যিনি এ আগুন হামলার সঙ্গে জড়িত। খালি গাড়িটি একটি শরণার্থী শিবিরের সামনে পার্ক করা ছিল।

দেশটির সেনাবাহিনী জানায়, হামাসের দুটি ফাঁড়িতে হামলা চালাতে তারা একটি অতিরিক্ত বিমান ও ট্যাংক ব্যবহার করেছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এদিকে ইসরাইলের বিমান হামলার জবাবে রকেট হামলা চালিয়েছে হামাস। এতে কয়েক হাজার ইসরাইলিকে নিরাপদ আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেয়া হয়।

ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা আয়রন ডোম তিনটি রক্ষেট ভূপাতিত করেছে বলে দাবি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ