Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

পাবনায় শিশু নূর হত্যা মামলায় একজনের ফাঁসি, একজনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, পাবনা | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৮, ৬:৪২ পিএম

পাবনার চাটমোহর উপজেলার চাঞ্চল্যকর শিশু আব্দুল্লাহ আল নূর হত্যা মামলার রায়ে ৫ জন আসামীর মধ্যে সোহেল বিশ্বাসকে ফাঁসি, শিশু নূরের ফুফা আব্দুস সামাদকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। মামলার অপর আসামী আব্দুস সামাদের পুত্র কবির হোসেন, নূরের সৎ দাদী আয়শা বেওয়া ও সোহেলের স্ত্রী আজিজা আক্তার রূপাকে বেকসুর খালাস দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শিরীন কবিতা আখতার এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় মামলার সকল আসামী আদালতে উপস্থিত ছিলেন।
মামলার সূত্রে জানা যায়, পাবনা জেলার চাটমোহর পৌরসভার হারান মোড় এলাকার আবুল হোসেনের ৪ বছরের শিশু পুত্র আব্দুল্লাহ আল নূর ২০১৪ সালের ২৫ জুন নিখোঁজ হয়। এর দুইদিন পর ভাদড়া মাঠে মাথা, হাত-পা বিহীন পলিথিনে মোড়া তার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় শিশুটির পিতা আবুল হোসেনের বাড়ির ভাড়াটিয়া সোহেল বিশ^াসকে আটক করে পুলিশে । পরে আবুল হোসেনসহ ৬ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলাটি বেশ কিছু দিন পাবনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে চলার পর ন্যায় বিচারের স্বার্থে বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে মামলাটি রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। রাষ্ট ্রপক্ষে মামলাটি পরিচালনা করেন দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু এবং আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট আবু বক্কার, অ্যাডভোকেট একরামূল হক ও অ্যাডভোকেট হামিদুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ