Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে বেপরোয়া মোটরসাইকেল, ১২৪৩ মোটরবাইকের বিরুদ্ধে ব্যবস্থা

ইনকিলাব রিপোর্ট | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৮, ৭:৫৯ পিএম

পবিত্র ঈদ-উল-ফিতর শেষে রাজধানী ফিরতে শুরু করেছে তার পুরনো চেহারায়। বাড়ছে যানবাহন, বাড়ছে মানুষ। মানুষ বাড়ার সাথে বাড়ছে যানযট। যানযট থেকে মুক্তি পেতে অনেকেই ঝুঁকছেন মোটর বাইকের প্রতি। অনেকেই গন্তব্যে একটু আগে পৌঁছাতে অনিচ্ছাকৃত ভাঙচ্ছেন ট্রাফিক আইন। ট্রাফিক আইন না মানা এমন ১২৪৩ মোটরবাইকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে রাজধানীর ট্রাফিক শৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত ডিএমপি’র ট্রাফিক বিভাগ। আটক করা হয়েছে ১১১টি মোটর সাইকেল।

এছাড়া হাইড্রোলিক হর্ণ ব্যবহার করার জন্য ৭২টি গাড়ি, হুটার বা বিকনলাইট ব্যবহারের দায়ে ৬টি গাড়ি, উল্টোপথে গাড়ি চলাচলের জন্য ২৬৫টি গাড়ি, পুলিশ স্টিকার বা ডিএমপি স্টিকার ব্যবহারের জন্য ২টি গাড়ি, মাইক্রোবাসে কালোগ্লাস লাগানোর জন্য ১৬ টি গাড়ি ও গাড়ি চালানো অবস্থায় মোবাইল ফোন ব্যবহার করার দায়ে ৮১টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

২৭ জুন ২০১৮ বুধবার সকাল হতে আজ সকাল পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ট্রাফিক আইন ভঙ্গকারী এসব গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেয় ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র ট্রাফিক বিভাগ। ডিএমপি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোটরসাইকেল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ