Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএমপির ওসি খুলনা রেঞ্জে বদলি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৮, ১২:০২ এএম

বরিশাল মহানগর পুলিশের কোতয়ালী মডেল থানার ওসি ইনেসপেক্টর শাহ মুঃ আওলাদ হোসেনকে খুলনা রেঞ্জে বদলী করা হয়েছে। গতকাল বিএমপি’র একাধীক দায়িত্বশীল সূত্র বিষয়টি নিশ্চিত করে ইনেসপেক্টর আওলাদকে খুলনা রেঞ্জে বদলী করা হয়েছে বলে জানিয়েছে। দু বছরাধীককাল কোতয়ালী থানার ওসি হিসেবে দায়িত্ব পালনের পরে আসন্ন সিটি নির্বাচনের আগে তার বদলী নির্বাচন কমিশনের সম্মতিতেই হয়েছে বলেও দায়িত্বশীল সূত্রে বলা হয়েছে। পুলিশ সদর দপ্তর থেকে কোতয়ালীর ওসির এ বদলী আদেশ জারী করা হলেও গতকাল পর্যন্ত ঐ পদে কে দায়িত্ব পাচ্ছেন তা জানা যায়নি। তবে বিএমপি’র সদর দপ্তর থেকেই কোতয়ালী থানায় নতুন ওসি নিয়োগ দেয়া হবে বলে মনে করছেন ওয়াকিবাহাল মহল।
দীর্ঘদিন ধরেই ওসি আওলাদ হোসেন নগরীতে যথেষ্ঠ আলোচিত ছিলেন। বিরোধী দলের সব ধরনের সভা-সমাবেশ থেকে শুরু করে যেকোন কর্মসূচী প্রতিহত করনে তার উৎসাহী ভূমিকা নিয়ে সব সময়ই সমালোচনা ছিল নগরীতে। এমনকি আইনÑশৃংখলা রক্ষার চেয়েও পুলিশকে রাজনৈতিক কর্মকান্ডে বেশী তৎপর দেখা গেছে বলেও অভিযোগ ছিল বিরোধী রাজনৈতিক মহলে।
উল্লেখ্য, আগামী ৩০জুলাই বরিশাল সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনী তফসিল ঘোষনার আগে গত এপ্রিলের শেষভাগে বরিশাল মহানগর পুলিশ কমিশনারকে পুলিশ সদর দপ্তরে বদলী করা হয়। তখন অবশ্য সরকার বিরোধী শিবির থেকে এ বদলীর ঘটনাকে ‘ভোট মেকানিজমের প্রাক-পরিকল্পনা বাস্তবায়ন’ বলে দাবী করা হলেও পুলিশÑপ্রশাসন থেকে ‘এধরনের বদলীকে রুটিন ওয়ার্ক’ বলে দাবী করা হয়েছিল। তবে এর পর থেকে বিএমপি’র কমিশনারের পদটি শূণ্য রয়েছে। অতিরিক্ত কমিশনার দায়িত্ব পালন করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএমপির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ