Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

সড়ক দুর্ঘটনা সউদীতে মৃত্যু ৪ ওমরাহযাত্রী’র

| প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৮, ১২:০১ এএম

মদিনায় পৃথক দু’টি সড়ক দুর্ঘটনায় চার বাংলাদেশির মৃত্যু হয়েছে। সড়ক দুর্ঘটনায় নিহত ব্যক্তিরা ওমরাহ পালন করতে সউদী আরবে গিয়েছিলেন। গত মঙ্গলবার ওই দুই দুর্ঘটনায় নয় জন আহত হয়েছেন বলে পরিবারের সদস্য ও প্রবাসী বাংলাদেশিরা জানিয়েছেন।
জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের হজ কাউন্সেলর মাকসুদুর রহমান বলেন, “আমরা দুর্ঘটনায় চারজনের মৃত্যুর খবর পেয়েছি। এ বিষয়ে খোঁজ খবর নিয়ে আমরা ব্যবস্থা নেব।” নিহতরা হলেন-ঢাকার মীরপুরের পুরাতন কচুক্ষেতের জুলহাস (৫০), মোহাম্মদপুরের রাশেদ (৬৫), গোপালগঞ্জের আবুল বাশার (৬০) এবং গাইবান্ধার রাসেদুল ইসলাম বাবু (৫৫) । প্রবাসী বাংলাদেশি ও পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, ওমরাহ শেষে মদিনা থেকে জেদ্দা বিমানবন্দরে যাওয়ার পথে মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে দুর্ঘটনায় মারা যান জুলহাস, রাশেদ ও বাশার। এ দুর্ঘটনায় ঢাকা ক্যান্টনমেন্ট এলাকার এস এম আবুল খায়ের (৪১), মোহাম্মদপুরের তারিফ ইরতিজা (১২), মোমতাহিন ইসলাম (১৮) ও মোসতারা আক্তার (৪৩), ঢাকার নবাবগঞ্জ উপজেলার নাজমুল (৩৯) এবং মানিকগঞ্জের শফিউল আলম (৩৬) আহত হন।
আহত শফিউল জানান, জেদ্দা এয়ারপোর্টে যাওয়ার জন্য রওনা হয়ে মদিনা থেকে দুইশ কিলোমিটার পথ অতিক্রম করার পর তাদের মাইক্রোবাসের চাকা ফেটে যায়। এতে গাড়ি দুর্ঘটনায় পড়ে এবং ঘটনাস্থলেই তিনজন মারা যান। হতাহতদের সবাই এনজেল ট্রাভেল এজেন্সির মাধ্যমে ওমরাহ করতে সউদী গিয়েছিলেন। মঙ্গলবার বিকেল ৪টা ৩৫ মিনিটে সউদী এয়ারলাইনসে তাদের দেশে ফিরে আসার কথা ছিল। এদিকে রাসেদুল ইসলাম বাবু ওমরাহ শেষে দেশে ফেরার জন্য মদিনা বিমানবন্দরে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় পড়েন। তার পরিবারের তিন সদস্যও এ ঘটনায় আহত হন। আহতদের সবাইকে মদিনার কিং ফাহাদ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

Show all comments
  • dr. m. islam medicine deptt. king saud university saudi arab. ২২ এপ্রিল, ২০১৯, ১:৩৮ পিএম says : 0
    pk anamul karim, adm,and oc ,are member of the killing mission.they killed the young helpless frightend ,helpless girl mentally,they could easily prevent tragic death,.------------all supports and encouragment was in favour of rapist seraj and other killers
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ