Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় জমিয়তে উলামায়ের কাউন্সিল অধিবেশন সম্পন্ন

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৮, ১২:০২ এএম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা নূর হুছাইন কাসেমী বলেছেন, আমাদের দেশে উলামায়ে কেরাম যেমনিভাবে ইমামতে সুগরার দায়িত্ব পালন করছেন তেমনিভাবে ইমামতে কুবরারও দায়িত্ব পালন করতে হবে। এজন্য জমিয়তের মাধ্যমে উলামায়ে কেরামের নেতৃত্ব প্রতিষ্ঠা হলেই সমাজে জুলুম ও অন্যায়ের অবসান হবে। মানুষের জীবনে শান্তি রাহাত ফিরে আসবে। 

কুমিল্লা জেলা ও মহানগর জমিয়তে উলামায়ে ইসলামের ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। বৃহস্পতিবার কুমিল্লা নগরীর ঠাকুরপাড়ায় মাদরাসায়ে আশরাফিয়ায় ওই কাউন্সিল অনুষ্ঠিত হয়। জেলা জমিয়তের সহ-সভাপতি মাওলানা ওবায়দুল্লাহর সভাপতিত্বে কাউন্সিল অধিবেশনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুব জমিয়তের সেক্রেটারী মাওলানা গোলাম মাওলা, যুব জমিয়ত ঢাকা মহানগরের সভাপতি মুফতী জাবের কাসেমী, যুব জমিয়ত ঢাকা হাজারীবাগ উপজেলার সেক্রেটারী মুফতী আবু সাঈদ, ছাত্র জমিয়ত ঢাকা মহানগরের সভাপতি হাফেজ বুরহান উদ্দিন প্রমুখ। কাউন্সিল অধিবেশনে জেলা জমিয়তের নতুন কমিটিতে মাওলানা আবুল কাশেমকে সভাপতি ও মাওলানা শাহজালাল ভূইয়াকে সাধারণ সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট এবং মাওলানা মোস্তফা মাহমুদীকে সভাপতি ও মুফতী শামছুল ইসলাম জিলানীকে সাধারণ সম্পাদক করে কুমিল্লা মহানগরের ৬১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লায়

১২ ফেব্রুয়ারি, ২০২২
১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ