Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে গার্মেন্টসে মালিকপক্ষের পিটুনিতে ৫ শ্রমিক আহত

প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

সাভার থেকে স্টাফ রিপোর্টার : বকেয়া বেতন ও ওভারটাইমের টাকা চাওয়াকে কেন্দ্র করে সাভারে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকদের সাথে মালিপক্ষের মধ্যে সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সংঘর্ষে আহত হয় অন্তত ৫ জন শ্রমিক।আজ বুধবার সকালে সাভার সদর ইউনিয়নের কলমা জিনজিরা সিপিএম কম্পোজিট নিট (প্রাঃ) লিমিটেড কারখানায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।শ্রমিকরা জানায়, সকালে সিপিএম কম্পোজিট নিট (প্রাঃ) লিমিটেড কারখানার প্রায় সাড়ে তিন’শ শ্রমিক কারখানায় প্রবেশ করে ফেব্রুয়ারি ও মার্চ মাসের বকেয়া বেতন ও ওভার টাইমের টাকার জন্য কর্মবিরতি পালন শুরু করেন।
এসময় মালিক পক্ষ শ্রমিকদের কর্মবিরতি পালন না করে কাজ শুরু করার আহবান জানান। শ্রমিকরা এসময় বকেয়া বেতনের টাকা না পাওয়া পর্যন্ত কাজে যোগ দেবে না বলে জানালে মালিকপক্ষের সাথে শ্রমিকদের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় সংঘর্ষে অন্তত ৫ শ্রমিক গুরুতর আহত হয়।পরে শিল্প পুলিশ ঘটনা স্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কারখানা কর্তৃপক্ষ আহত শ্রমিকদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়েছে। আজকের জন্য কারখানাটি সাধারণ ছুটি ঘোষণা করেছে মালিকপক্ষ। এবিষয়ে কারখানা কর্তৃপক্ষ ক্যামেরার সামনে কথা বলতে রাজি হয়নি। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ