Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শুক্রবার থেকে সিলেট বিভাগে পরিবহন ধর্মঘট

প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : জেলার পরিবহন শ্রমিক নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করার প্রতিবাদে শুক্রবার থেকে সিলেট বিভাগে পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। আজ বুধবার দুপুরে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে পরিবহন শ্রমিক ইউনিয়নের এক প্রতিবাদ সভায় এ ধর্মঘটের ডাক দেয়া হয়।
পরিবহন শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় সহসভাপতি, বিভাগ ও জেলার সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক সাংবাদিকদের এ তথ্য জানান।
তিনি বলেন, সভার সিদ্ধান্ত অনুযায়ী শ্রমিক নেতাদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার না করলে, শুক্রবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটে নামবে শ্রমিক ইউনিয়ন।
গত ১১ এপ্রিল সিলেটের দক্ষিণ সুরমায় একটি সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রোল পাম্পে ভাঙচুর করেন পরিবহন শ্রমিকরা। এতে শ্রমিক ইউনিয়নের সভাপতিসহ নেতাদের নামে মামলা দিতে চাইলে রেকর্ড করেনি পুলিশ। এ ঘটনায় অনির্দিষ্টকালের অবরোধের ঘোষণা দেয় সিএনজি ফিলিং স্টেশন, পেট্রোল পাম্প ও ট্যাংক লরি সংশ্লিষ্টরা।
এদিকে, মঙ্গলবার রাতে সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন নেতাদের নিয়ে বৈঠকে বসেন সিলেটের জেলা প্রশাসকসহ প্রশাসনের কর্মকর্তারা। সভার সিদ্ধান্ত অনুযায়ী রাতে পরিবহন শ্রমিক নেতা সেলিম আহমদ ফলিকসহ নেতাদের নামে মামলা রেকর্ড করে পুলিশ। এ সিদ্ধান্তের প্রতিবাদে দুপুরে প্রতিবাদ সভা থেকে শুক্রবার পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়।
অন্যদিকে, শ্রমিক নেতাদের নামে মামলা রেকর্ড করায় অবরোধ তুলে নিয়েছে সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ