Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

টাঙ্গাইলের বাসাইল পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ হচ্ছে

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৮, ১০:২৮ এএম

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শনিবার টাঙ্গাইলের বাসাইল পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল থেকেই সুষ্ঠু, সুন্দর ও স্বাভাবিক ভাবেই চলছে ভোট গ্রহণ। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। পৌরসভার মেয়র পদে প্রথমবারের মতো দলীয় প্রতীক থাকায় এ নির্বাচনকে ঘিরে গ্রামীণ জনপদের সকল বয়সী মানুষের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।
জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. তাজুল ইসলাম জানান, বাসাইল পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত (নৌকা প্রতীকে) আব্দুর রহিম আহমেদ, বিএনপি থেকে বহিষ্কৃত (ধানের শীষ প্রতীকে) মো. এনামুল করিম অটল ও কৃষক শ্রমিক জনতা লীগ মনোনীত (গামছা প্রতীকে) মো. রাহাত হাসান টিপু প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও এ পৌরসভায় তিনটি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪জন এবং নয়টি সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ১০টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হচ্ছে।
বাসাইল পৌরসভায় মোট ১৬ হাজার ৪০০জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এরমধ্যে ৭ হাজার ৯২৫জন পুরুষ ভোটার এবং মহিলা ভোটার ৮ হাজার ৪৭৫জন। নির্বাচনের সার্বিক পরিবেশ শান্তিপূর্ণ রাখতে প্রতিটি ভোট কেন্দ্রে পুলিশ সদস্য, আনছার সদস্য, বিজিবি ও র‌্যাব সদস্যরা দায়িত্ব পালন করছেন। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রত্যেকটি ভোট কেন্দ্রে টহল দিচ্ছেন।
প্রসঙ্গত, গত মঙ্গলবার কেন্দ্রীয় বিএনপি’র সিদ্ধান্ত অনুযায়ী তাদের দলীয় মনোনীত প্রার্থী এনামুল করিম অটল নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা করবেন না বলে ঘোষণা দেওয়া হয়। একই সাথে তারা কাদের সিদ্দিকী বীর উত্তমের গামছা প্রতীকের প্রার্থী মো. রাহাত হাসান টিপুকে সমর্থন করবেন বলে জানান। পরে আবার দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে এনামুল করিম ভোটের লড়াইয়ে থাকার কথা জানালে এলাকায় ভোটারসহ সর্বস্তরের মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। এরই প্রেক্ষিতে গতকাল ২৯ জুন কেন্দ্রীয় বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলীয় স্বার্থ বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগে এনামুল করিম অটলকে দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করে লিখিতভাবে প্রেসনোট দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাসাইল পৌরসভা নির্বাচন
আরও পড়ুন