Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

বগুড়ায় কবি নজরুল জন্মজয়ন্তী পালিত

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৮, ১২:১২ এএম


বগুড়ার ঐতিহ্যবাহী সংগঠন নজরুল গবেষনা কেন্দ্রের আয়োজনে শুক্রবার জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯ তম জন্ম-বার্ষিকী উপলক্ষ্যে বিকেল সাড়ে ৫ ঘটিকায় নওয়াববাড়ী রোডস্থ বগুড়ার আইন কলেজ মিলনায়তনে সংস্থার প্রতিষ্ঠাতা ও সভাপতি নজরুল গবেষক ডাঃ আর, এ, এম, তারেক সভাপতিত্বে এক আলোচনা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বগুড়া আইন কলেজের অধ্যক্ষ, এ্যাডঃ মোঃ আল-মাহমুদ, বিশেষ অতিথি বগুড়া বার সমিতির সাবেক সেক্রেটারী এ্যাডঃ শেখ মোঃ রেজাউর রহমান মিন্টু, চর্চা সংগীত একাডেমীর পরিচালক প্রশিক্ষক মোঃ আব্দুল আউয়াল ও জীবন বীমা কর্পোরেশন বগুড়ার ম্যানেজার ইনর্চাজ মোঃ জহুরুল ইসলাম, এ ছাড়াও সভার শুরুতে সংস্থার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম লেবুর স্বাগত বক্তব্যের পরে শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষ্ঠান সমন্বয়কারী আতাউল ওসমান গনি, সংস্কৃতজন রতন বিশ্বাস, দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা মহসিন আলি রাজু।
বক্তাগন কবির জীবনী, তার অমূল্য- অসীম সৃষ্টির অংশ বিশেষ নিয়ে আলোচনা করে। বক্তাগন বলেনঃ অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম, সাম্যবাদিতা, ধর্মীয় অনুভূতি, রাজনৈতিক আদর্শ, তারুন্যতা, কবিতা,, গল্প, প্রবন্ধ, নাটক, সংগীত সহ জাতীয় করণে তার ভূমিকা ছিল অসীম। তার বিশাল সৃষ্টি ও বহুমুখী প্রতিভার সুষম লালন করা আমাদের দায়িত্ব। নজরুলকে জানতে বুঝতে হলে তার সাহিত্য- সংগীত সৃষ্টি নিয়ে ব্যাপক গবেষনা করতে হবে। সাইফুল ইসলাম লেবুর সমগ্র সঞ্চালনায় সবশেষে এক মনোজ্ঞ সংগীতানুষ্ঠান অনিষ্ঠিত হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন