Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বহিষ্কারের পথে সাম্পাওলি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৮, ১২:১৯ এএম

বাছাই পর্ব থেকেই ধুঁকতে ধুঁকতে আসা রাশিয়া বিশ্বকাপে। গ্রুপ পর্ব থেকেই প্রায় বেজে গিয়েছিল বিদায় ঘণ্টা। তবে শেষরক্ষা হয়নি। গোলবন্যার ম্যাচে ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে বিদায় নিতে হয়েছে আর্জেন্টিনাকে। দুইবারের চ্যাম্পিয়নদের এই বিদায়ের পর বহিষ্কারের খড়্গ ঝুলছে কোচ জর্জি সাম্পাওলি। রিপোর্টটি লিখা পর্যন্ত (শনিবার রাত ১২টা) আনুষ্ঠানিক ঘোষনা না এলেও আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের এক সূত্রের বরাত দিয়ে এমনটিই জানিয়েছে দ্য সান এবং ডেইলি একপ্রেস।
রাশিয়া বিশ্বকাপের শুরু থেকেই হতাশাজনক পারফরম্যান্স দেখিয়েছে আর্জেন্টিনা। দল হয়ে খেলতে না পারার খেসারত দিতে হয়েছে গ্রæপ পর্বের প্রথম ম্যাচে নবাগত আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে হোঁচট খেয়ে। তখন থেকেই দলি নির্বাচন এবং ম্যাচের পরিকল্পনা নিয়ে সমালোচনার মুখে পড়তে হয় সাম্পাওলিকে। পরের গল্পটি আরো করুণ। পরের ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে বিধ্বস্ত পুরো আর্জেন্টিনা দলকেই বিপর্যস্ত করে ছাড়ে। দলের মধ্যে অন্তঃর্কোন্দলের খবর বেরিয়ে পড়ে। নাইজেরিয়ার বিপক্ষে শেষ ম্যাচে জয়ছাড়া কোনো বিকল্প খোলা নেই। এমন এক সমীকরণের ম্যাচে জ্বলে উঠলেন মেসি। গোল করলেন, করালেন। অসাধারণ এক ম্যাচ উপহার দিয়ে দলকে তুলে আনলেন দ্বিতীয় রাউন্ডে। সেই ম্যাচেই কোচের সঙ্গে সিনিয়র খেলোয়াড়দের মতভেদের পরই গুঞ্জন জোরালো হয় কোচের বহিষ্কারের।



 

Show all comments
  • Mahamud Hasan Bappa ১ জুলাই, ২০১৮, ৩:১৩ এএম says : 1
    বিশ্বকাপের খেলা দেখা বলতে গেলে শেষ, লা লীগার জন্য অপেক্ষায় থাকলাম, বিশ্বকাপ নিয়ে আর তেমন আগ্রহ নেই। যদিও ফলাফল এমনটাই হবে সবারই জানা। স্পেন ভালো করুক এখন এটাই আশা।
    Total Reply(0) Reply
  • Nur Islam Tutul ১ জুলাই, ২০১৮, ১২:৪৩ পিএম says : 0
    sob ses korer por bad diye ki hobe
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ