Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারের নিরপেক্ষ নির্বাচনের সাহস নেই : ড. আবদুল মঈন খান

নরসিংদী থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৮, ১২:০৬ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার সৎসাহস সরকারের নেই। তারা দেশের জনগণের ওপর আস্থা হারিয়ে ফেলেছে। যার কারণে প্রতিটি নির্বাচনেই তারা কারচুপি, দখলবাজি করে আসছে।
গত শনিবার সন্ধ্যায় নরসিংদীর পলাশ উপজেলার চরনগর্দী এলাকায় মঈন খানের মা বেগম খোরশেদা বানুর ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা স্বেচ্ছাসেবক দলের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
মঈন খান আরো বলেন, ‘বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে। দেশে ১৭ কোটি মানুষের মধ্যে ৯ কোটি ভোটার। সরকার সেই ভোটারদের ঘরেবন্দি করে নিজেদের সন্ত্রাসী বাহিনী দিয়ে জনগণের ভোটাধিকার হনন করবে তা আমরা আর হতে দেব না। পৃথিবীর কোনো স্বৈরশাসকই জনগণের অধিকারের স্বপক্ষে ছিলেন না। অধিকার আনতে হলে, তা ছিনিয়ে আনতে হবে। তিনি আরো বলেন, ‘সামনে জাতীয় নির্বাচন আসছে। আমাকে অনেকেই প্রশ্ন করেন- বিএনপি কি নির্বাচনে যাবে? অনেক বিদেশি রাষ্ট্রদূতও এ প্রশ্ন করেন। আমি তখন তাদের একটা কথাই বলি, বিএনপি নির্বাচনে যাবে কি যাবে না এ প্রশ্ন তাদের করেন, যারা দেশ চালাচ্ছে। যারা জনগণের প্রতিনিধি না হয়েও ক্ষমতা ধরে রেখেছে। তাদের কি একটি সুষ্ঠু, অবাদ নিরপেক্ষ নির্বাচন দেওয়ার সৎসাহস আছে? আমার জানা মতে তাদের সেই সাহস নেই।
আবদুল মঈন খান বলেন, নির্বাচন কারো দয়ার বিষয় নয়। সরকার দয়া করে নির্বাচন দেবে আর আমরা গৃহপালিত বিরোধী দল হওয়ার জন্য সেই নির্বাচনে যাব, তা কখনই হবে না। নির্বাচন হচ্ছে, বাংলাদেশের প্রতিটি মানুষের মৌলিক অধিকার। এখানে প্রতিটি ভোটার তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেবে। কারো ভোট ছিনিয়ে নেওয়ার অধিকার কারো নেই। আমরা আর তা হতে দেব না।
পলাশ উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এম এ বাছেদ ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ফেরদৌস খোকন, নরসিংদী জেলা যুবদলের সাধারণ সম্পাদক হাসান উদ্দিন সরকার, উপজেলা বিএনপির সভাপতি এরফান আলী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচনের

১৬ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ