Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ঈদ ধনী-দরিদ্রের পার্থক্যের অবসান ঘটায় -তমদ্দুন মজলিস

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

 ঈদ ধনী-দরিদ্রের পার্থক্যের অবসান ঘটায়। মুসলিম উম্মাহর সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ। ঈদ মুসলমানদের মধ্যে একতা ও সহানুভূতির শিক্ষা দেয়। ধনী-দরিদ্র একই কাতারে কাঁধে কাঁধ মিলিয়ে নামাজ আদায় করার মধ্য দিয়ে সকল হিংসা বিদ্ধেষ দূর হয়ে যায়। তখন ধনী-দরিদ্রের মাঝে কোন পার্থক্য থাকে না।
গতকাল রোববার সকালে তমদ্দুন মজলিস ঢাকা মহানগরের উদ্যোগে সংগঠনের ঢাকা মহানগর কার্যালয়ে আয়োজিত এক সাহিত্য সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তাগণ এ কথা বলেন।
দুই বাংলার প্রখ্যাত ছড়াকার কবি মানসুর মুজাম্মিলের সঞ্চালনায় ও মাদরাসা বোর্ডের সাবেক রেজিস্ট্রার, ঢাকা মাদরাসা আলিয়ার সাবেক প্রিন্সিপাল ড. একেএম ইয়াকুব হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ভাষা সৈনিক ও প্রবীণ সাংবাদিক অধ্যাপক আবদুল গফুর। বিশেষ অতিথি ছিলেন, মোহাম্মদ শাহাবুদ্দীন খান, প্রধান আলোচক ছিলেন, কবি নাছির হেলাল। এ সময় আরও উপস্থিত ছিলেন, কবি শাহ সিদদিক, এমদাদুল হক চৌধুরী, ড. মাসউদুর রহমান প্রমুখ। কবিতা পাঠ করেন, কবি জেসমিন রুমি, কবি সাইদ জোবায়ের ও কবি মিল সাহা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন