Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চুয়েটে আন্তঃবিশ্ববিদ্যালয় রোবটিক প্রতিযোগিতা সম্পন্ন

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) দুই দিনব্যাপী ‘এক্সপেডিশাস-১৮’ শীর্ষক আন্তঃবিশ্ববিদ্যালয় রোবটিক প্রতিযোগিতা গত শনিবার সম্পন্ন হয়েছে। চুয়েটের রোবটিক চর্চা ও গবেষণামূলক সংগঠন রোবো মেকাট্রনিক্স এসোসিয়েশন এবং চুয়েট ফ্যাব্রিকেশন ল্যাবরেটরির যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) ভবনে ৫ম বারের মত এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতার আকর্ষণীয় ইভেন্ট ক্ল্যাশ অব বটস-এ চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি’র দল টেনেসাইন আইআইইউসি এবং রানার্স আপন হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দল সাস্ট রোবো স্যাপিয়েন্স। এদিকে রোবো প্রাস প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে চুয়েটের দল খেপা-১.৭ এবং রানার্স আপ হয়েছে চুয়েটের অপর দল টিম ইউনিটি। এছাড়া ক্যাড-ও-ম্যানিয়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে চুয়েটের দল ক্যাড্রয়েট।
এর আগে শুক্রবার সকালে পিএমই ভবনে প্রধান অতিথি হিসেবে চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম দুইদিনব্যাপী প্রতিযোগিতার উদ্বোধন করেন। ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হকের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন বুয়েটের ইনস্টিটিউট অফ নিউক্লিয়ার পাওয়ার ইঞ্জিনিয়ারিং (আইএনপিই)-এর পরিচালক অধ্যাপক ড. শায়খ এ. ফাত্তাহ, চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম, আর এম এ’র সহকারী মডারেটর সৈয়দ আবু নাহিয়ান, আর এম এ’র সভাপতি বরকতুল্লাহ মাসুম। প্রতিযোগিতায় সারাদেশের ১৩টি বিশ্ববিদ্যালয়ের ৩১টি দল অংশগ্রহণ করে। এতে প্রাইজমানি ছিল এক লাখ ৩০ হাজার টাকা। ওইদিন বিকেলে শিল্পকারখানায় অটোমেশন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ