Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এমবাপেকে অভিনন্দন জানালেন পেলে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৮, ১১:১৯ পিএম

বিশ্বকাপের কোন ম্যাচে কম বয়সী খেলোয়াড় হিসেবে জোড়া গোল করায় রেকর্ডে ভাগ বসানোয় ফরাসী তারকা কিলিয়ান এমবাপেকে অভিনন্দন জানিয়েছেন ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার পেলে। গেল ৬০ বছর এই রেকর্ডের মালিক ছিলেন পেলে। ১৯৫৮ সালে টিনএজ বয়সে বিশ্বকাপের আসরে পেলের জোড়া গোলের রেকর্ডে এমবাপে ভাগ বসান গত শনিবার। এদিন রাশিয়া বিশ্বকাপের শেষ ষোল’র প্রথম ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে জোড়া গোল করেন এই ফরাসী। এমবাপের বর্তমান বয়স ১৯ বছর ৬ মাস। পেলে ১৭ বছর ৮ মাস বয়সে ৫৮’ বিশ্বকাপের ফাইনালে সুইডেনের বিপক্ষে জোড়া গোল করে বিশ্বকাপের টিনএইজ রেকর্ডটি গড়েছিলেন।
মোনাকো এবং প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে যথাক্রমে লিগ ওয়ান ও চ্যাম্পিয়ন্স লিগে নিজেকে প্রমাণের পর গত পরশু কাজানে বিশ্বমঞ্চে সুপার স্টার ফুটবলার হিসেবে নিজের আগমনী বার্তা ঘোষণা করেন এমবাপে।
এই উদীয়মান তারকার দুই গোলে ভর করে ফ্রান্স ৪-৩ ব্যবধানে আর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। অভিনন্দন বার্তায় এমবাপের প্রতি নিজের সমর্থন অব্যহত রাখার ঘোষনা দিয়েছেন পেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ