Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, ২ পাইলট নিহত

উদ্ধার কাজ চলছে

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৮, ৯:৫২ এএম | আপডেট : ১:২৫ পিএম, ২ জুলাই, ২০১৮

যশোরে বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান পানিতে বিধ্বস্ত হয়েছে। রবিবার রাতে সদর উপজেলার বুকভরা বাঁওড়ের মধ্যে বিমানটি পড়ে যায়। এতে দুই পাইলট ঘটনাস্থলেই নিহত হয়েছেন। যশোর বিমানবন্দরের ব্যবস্থাপক আলমগীর পাঠান এ তথ্য নিশ্চিত করেছেন। নিহতরা হলেন স্কোয়াড্রন লিডার মো. সিরাজুল ইসলাম এবং স্কোয়াড্রন লিডার এনায়েত কবির পলাশ।

আইএসপিআরের সহকারী পরিচালক (এডি) রেজাউল করিম শাম্মী জানান, রাত্রিকালীন প্রশিক্ষণ হিসেবে রাত ৯টার দিকে যশোরের মতিউর রহমান বিমানঘাঁটি থেকে একটি কেএইটডব্লিউ প্রশিক্ষণ বিমান উড্ডয়ন করেন সিরাজুল ও এনায়েত। কিছুক্ষণ পর সেটি যশোরের ফরিদপুর গ্রামের বুকভরা বাঁওড়ে বিধ্বস্ত হয়। এতে তারা দুজনই নিহত হন। যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার মিয়াও একই তথ্য জানান।

দেয়াড়া ইউনিয়ন পরিষদ সদস্য গোলাম মোস্তফা বলেন, রাত সোয়া ৯টার দিকে বিকট শব্দে বিমানটি বুকভরা বাঁওড়ে বিধ্বস্ত হয়। পরে স্থানীয় লোকজন ও জেলেরা বাঁওড়ের আশপাশে ছুটে গেলেও পাইলটদের দেখতে পাননি এবং সাধারণের পক্ষে বিমান উদ্ধারের সক্ষমতা না থাকায় খুব বেশি তৎপরতা চালাতে পারেননি। খবর পেয়ে ফায়ার সর্ভিস, পুলিশ, বিমানবাহিনীর বেশ কয়েকটি দল ঘটনাস্থলে যায়। তবে বৃষ্টির কারণে উদ্ধারকাজ শুরু করতে বিলম্ব হয়। এই সংবাদ প্রকাশের সময়ও উদ্ধার কাজ চলছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান বিধ্বস্ত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ