Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে বিধ্বস্ত প্রশিক্ষণ বিমানের উদ্ধার কাজ এখনো চলছে

দুর্ঘটনার তদন্তে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৮, ১:০৮ পিএম

যশোর বিমান বাহিনীর বিধ্বস্ত প্রশিক্ষণ বিমান (কে-৮ডব্লিউ) এবং নিহত স্কোয়ার্ডন লিডার মো. সিরাজুল ইসলাম ও এনায়েত কবির পলাশের লাশ উদ্ধারের কাজ জোরেশোরে চলছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত (দুপুর ১২টা) দুর্ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসসহ উদ্ধারকারী দল বিধ্বস্ত বিমানের অংশবিশেষ উদ্ধার করতে সক্ষম হয়েছে বলে দুর্ঘটনাস্থলে অবস্থানরত দায়িত্বশীল সুত্র জানায়।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) সুত্র জানায়, ঘটনাটি তদন্তের জন্য উচ্চ পর্যায়ের একটি কমিটি গঠন করা হয়েছে। তারা ইতোমধ্যেই তদন্ত শুরু করেছে। দুর্ঘটনার আসল কারণ কী তা তদন্ত না হওয়া পর্যন্ত বলা যাচ্ছে না বলে সুত্র উল্লেখ করে। উল্লেখ্য রোববার রাত ৯টা ২০ মিনিটে যশোরের মতিউর রহমান বিমান ঘাঁটি থেকে একটি প্রশিক্ষণ বিমান নৈশ মহড়ার অংশ হিসেবে উড্ডয়ন করে। এর কিছুক্ষণ পর সেটি যশোর সদর উপজেলার ফরিদপুর গ্রামের বুকভরা বাওড়ের মধ্যে পড়ে যায়। তাতে বিমানটি বিধ্বস্ত হয় এবং পাইলট স্কোয়াড্রন লিডার সিরাজুল ইসলাম ও এনায়েত কবী পলাশ নিহত হন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান বিধ্বস্ত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ