Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলাম বিরোধী ষড়যন্ত্র মোকাবেলায় আলেম সমাজকে এগিয়ে আসতে হবে -আবদুল লতিফ নেজামী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন যে, ইসলামী সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠার দাবি গণজনতার পরম আকাংখার সাথে মিশিয়ে দেয়ার দায়িত্ব আলেম সমাজকে পালন করতে হবে। তিনি বলেন, এদেশের জনগণের অস্তিত্ব, স্বাধীন মর্যাাদা, সামগ্রিক কল্যাণ এবং ভবিষ্যৎ সবকিছুই ধর্মীয় সংস্কৃতি ও ইসলাম ধর্মভিত্তিক জাতিসত্ত¡ার ওপরই নির্ভরশীল। এসব বিষয়গুলো জনগণের চেতনারাজ্য ও মানসলোকে সঞ্চারিত করার দায়িত্ব পালনে আলেম সমাজকে এগিয়ে আসতে হবে। ইসলাম ও ইসলামপন্থীদের বিরুদ্ধে পরিকল্পিত ষড়যন্ত্র মোকাবেলা করে এগিয়ে যেতে উজানের যাত্রী আলেম সমাজকে। 

তিনি গতকাল নেজামে ইসলাম পার্টির পুরানা পল্টনস্থ কার্যালয়ে এক আলোচনা সভায় এসব কথা বলেন। এতে নেজামে ইসলাম পার্টির সাংগঠনিক সম্পাদক মাওলানা একেএম আশরাফুল হক, প্রচার সম্পাদক মাওলানা মোঃ মমিনুল ইসলাম ও ইসলামী ছাত্র সমাজের সভাপতি মোঃ নুরুজ্জামান বক্তব্য রাখেন।
মাওলানা নেজামী আরো বলেন, প্রচলিত শাসনব্যবস্থার ব্যর্থতা এবং আদর্শ হিসেবে ইসলাম ও ইসলামপন্থীদের গ্রহণযোগ্যতা বাড়িয়ে দেয়ায় ইসলাম বিরুধীদের গাত্রদাহের কারণ হয়ে পড়েছে। তাই প্রতিদ্ব›িদ্ব বিবেচনায় জঙ্গি, সা¤প্রদায়িক, সন্ত্রাসী ইত্যাদি অভিযোগ এনে ইসলামী দলগুলোকে শেষ করে দেয়ার ষড়যন্ত্র চালানো হচ্ছে। এ বিষয়ে আলেম ওলামা ও ইসলামী নের্তৃবৃন্দকে সজাগ থাকতে হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

৩ মার্চ, ২০২৩
২ মার্চ, ২০২৩
১ মার্চ, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ