Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোটা সংস্কার আন্দোলনে ভর করে সরকার পতনের স্বপ্ন বিএনপির হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, কোটা আন্দোলনকারীদের ওপর ভর করে বিএনপি দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চেয়েছিল। দীর্ঘদিন নীরব থাকা আন্দোলনকারীরা হঠাৎ যখন সরব হলো, এটা কিন্তু শুধু কোটার বিষয় নয়, এর মধ্যে রাজনীতিও আছে। সরকার পতন করে বিএনপির ক্ষমতায় যাওয়ার রাজনীতি।
গতকাল দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতি জোটের এক আলোচনা সভায় তিনি বলেন, সামাজিক মাধ্যমগুলোতে কোটা আন্দোলনকারীদের যে বক্তব্য এসেছে, তাতে বোঝা যায় তারা কোন ধরনের মানুষ, তারা যে কি পরিমাণ আওয়ামী লীগ এবং শেখ হাসিনাবিদ্বেষী। বিএনপি নিজেরা আন্দোলন করতে না পেরে এই কয়েকজন ছাত্রদের উপর ভর করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাচ্ছে।
বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, বানের পানি যখন আসে তখন খড়কুটো ধরে কেউ টিকে থাকতে পারে না। আন্দোলন করতে যেয়ে বারবার ব্যর্থ হচ্ছেন। গাজীপুর নিয়ে একটি বিভ্রান্তি ছড়িয়ে একটা পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করেছিলেন, সেখানেও ব্যর্থ। এখন এই কোটা আন্দোলনকারীদে র ওপর ভর করে খড়কুটো আঁকড়ে ধরার চেষ্টা করছেন, বানের পানি আসলে কেউ টিকে থাকতে পারবেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ