Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জুয়া খেলা নিয়ে দ্বন্দ্বের জেরে ভ্যান চালক হত্যা, গ্রেপ্তার ৫

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৮, ৩:৫৫ পিএম | আপডেট : ৪:০১ পিএম, ৩ জুলাই, ২০১৮

জুয়া খেলাকে কেন্দ্র করে দ্বন্দ্বের জের ধরে ভ্যান চালক নয়ন মিয়াকে হত্যা করা হয়েছে বলে পুলিশের জিজ্ঞাসাবাদে জানিয়েছে গ্রেপ্তারকৃতরা। এ হত্যাকাণ্ডের মূলহোতাসহ ৫জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।
গ্রেপ্তারকৃতরা হচ্ছে মো. সগির হোসেন, আবুল কালাম, সোহান হাওলাদার, আনিস হোসেন ও মো. লাবু। তারা সবাই আশুলিয়ার কুরগাঁওয়ের বস্তিতে বসবাস করে আসছিলো। এদের মধ্যে ঘটনার মূলহুতা সগিরকে রবিবার দিবাগত গভীর রাতে ও অন্যদের মঙ্গলবার ভোরে গ্রেপ্তার করা হয়।
ঢাকা জেলা (উত্তর) গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ জানান, নয়ন মিয়া হত্যাকান্ডের জের ধরে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে প্রাথমিক ভাবে জানা যায়, জুলা খেলাকে কেন্দ্র করে এই হত্যাকান্ড সংঘঠিত হয়েছে। তারা গত ৭ জুন দিবাগত রাতে জাতীয় স্মৃতিসৌধের বাইরে পিছনের একটি খোলা জায়গায় জুলা খেলছিলো। এসময় নয়ন মিয়ার সঙ্গে সগির হোসেনের দ্বন্ধের সৃষ্টি হয়। তখন নয়ন মিয়া সগিরের মানিব্যাগ নিয়ে পালিয়ে যাওয়া চেষ্টা করে। পরে তারা নয়নকে ধরে ইট দিয়ে আঘাত করে হত্যার পর লাশটি ফেলে পালিয়ে যায়। এরা সবাই সাভার আশুলিয়ার বিভিন্ন ছিনতাই চক্রের সঙ্গে জড়িত বলেও জানা গেছে।
তিনি জানান, রবিবার দিবাগত গভীর রাতে মুলহুতা সগিরকে আশুলিয়া থেকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্য মতে মঙ্গলবার ভোরে আশুলিয়ার বিভিন্ন মহল্লায় অভিযান চালিয়ে অন্যদের গ্রেপ্তার করা হয়।
প্রসঙ্গত, গত ৮জুন সাভারে জাতীয় স্মৃতিসৌধের সীমানা প্রাচীরের ভিতর মূলস্তম্ভ থেকে এক কিলোমিটারেরও বেশী দূরে দক্ষিন-পশ্চিম কর্নারে কচুক্ষেত থেকে ভ্যান চালক নয়ন মিয়ার ক্ষত বিক্ষত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।
এ ঘটনায় নিহতের স্ত্রী পলি আক্তার বাদী হয়ে ওই দিনই অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে আশুলিয়ায় থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেপ্তার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ