Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

স্টাফ রিপোর্টার, সাভার থেকে | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

সাভার কেয়ার হাসপাতালে ভুল চিকিৎসা একের পর এক মৃত্যুর অভিযোগ পাওয়া যাচ্ছে। গত সোমবার রাতেও এক গর্ভবর্তী নারীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। নিহত মাহমুদা বেগম (২২) রংপুর জেলার মিঠাপুকুর থানা এলাকার এমারতপুর শাফিউলের স্ত্রী। শাফিউল স্ত্রীকে নিয়ে ব্যাংকটাউন মহল্লায় ভাড়া থেকে স্থানীয় একটি পোশাক কারখানায় কাজ করে।
গত শুক্রবার গর্ভবর্তী মাহমুদার প্রসব বেদনা উঠলে এক দালালের মাধ্যমে তাকে সাভার থানা বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এসময় ডা: দিলরুবা ইয়াসমিন দিনা অপারেশন করলে একটি কন্যা সন্তানের জন্ম হয়। অপারেশনের পর থেকেই রোগির রক্তক্ষরণ হতে থাকে। কোনোভাবেই রক্তক্ষরণ বন্ধ করতে না পারায় হাসপাতাল কর্তৃপক্ষ মাহমুদাকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। সেখানে নিবির পরিচর্যা কেন্দ্রে ভর্তি রেখে ১২ ব্যাগ রক্ত দেয়ার পরও সোমবার রাতে মাহমুদার মৃত্যু হয়। মাহমুদার দেবর রাজু অভিযোগ করে বলেন, কোন প্রকার প্রস্তুতি ছাড়াই ভাবীকে অপারেশন থিয়েটারে নিয়ে যায় হাসপাতালের লোকজন। হাসপাতাল কর্তৃপক্ষের খামখেয়ালি ও অবহেলায় অতিরিক্ত রক্তক্ষরণের কারণে সে মারা যায়। মাইশা নামে মাহমুদার পাঁচ বছরের আরও একটি কন্যা সন্তান রয়েছে।
হাসপাতালের পরিচালক আসলাম হোসেনের সাথে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।
খোঁজ নিয়ে জানা গেছে, হাসপাতালটি শুরুর পরপরই ২০১৬ সালে ১৫ নভেম্বর ভুল চিকিৎসায় মোরছালিন (০৪) নামের এক বাক প্রতিবন্ধী শিশু মারা যায়। ২০১৭ সালের ৩০ জানুয়ারি কর্তৃপক্ষের অবহেলায় সিংগাইর এলাকার আাব্দুস সালামের মৃত্যুর অভিযোগ পাওয়া যায়।
এ প্রসঙ্গে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমজাদুল হক জানান, বিষয়টি আমার জানা নেই। তবে খোঁজ নিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেলে তদন্ত কমিটি করে হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ