Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

নেতাকর্মীদের প্রতি নজরুল ইসলাম ফাইনাল খেলার জন্য প্রস্তুতি নিন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৮, ৬:০৩ পিএম


সরকারের বিরুদ্ধে ফাইনাল খেলার জন্য নেতাকর্মীদের প্রস্তুত হওয়ার কথা বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, যে সরকার মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন মামলায় দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীকে কারাগারে রেখেছে এবং নানা অপকৌশলে তার জামিন বিলম্বিত করছে। সেই সরকার খালেদা জিয়ার চিকিৎসা সেবা দেবে না। এমনকি তাকে বেঁচে থাকতেও দেবে না। তাই আবেদন, অনুরোধ জানিয়ে লাভ নেই, এই সরকারের বিরুদ্ধে ফাইনাল খেলায় টিকে থাকতে হলে প্রস্তুতি নিতে হবে। গতকাল (মঙ্গলবার) বিকেলে জাতীয় প্রেসক্লাবে ‘গণতন্ত্র, জনগণের অধিকার পুনঃপ্রতিষ্ঠা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে চিকিৎসক সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এ সমাবেশের আয়োজন করে।
সমাবেশে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে নজরুল ইসলাম খান বলেন, আপনাদের এটুকু বিশ্বাস করতে হবে। আমাদের অধিকাংশ নেতাকর্মী শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সঙ্গে রাজনীতি করেছেন, বেগম খালেদা জিয়ার সঙ্গেও আমরা রাজনীতিতে ছিলাম, এখনো আছি। ভবিষ্যৎতেও থাকবো। আমরা রাজনীতি করি, বর্তমান যে শান্তিপূর্ণ আন্দোলন হচ্ছে, তাও দলীয় সিদ্ধান্তেই হচ্ছে। আমরা রাজনৈতিকভাবে ইতোমধ্যে সিদ্ধান্ত নিয়েছি। আপনারা অপেক্ষা করুন, একটা নির্দিষ্ট সময়ে বিস্ফোরণ ঘটবে।
তিনি বলেন, আমাদের সমাজে পেশাজীবী মানুষের মধ্যে ডাক্তাররা অধিক ধৈর্যশীল, তারা ধৈর্যের সঙ্গে চিকিৎসা সেবা দিয়ে থাকেন। আজকে তাদের বেদনা, ক্ষোভ দেখে বুঝা যায়, সাধারণ মানুষের মাঝে কতটা ক্ষোভ রয়েছে। এখন সময় প্রতিবাদের, এখন সময় প্রতিরোধের, এখন সময় বিজয়ের।
সমাবেশে প্রফেসর ডা. সিরাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদসহ ড্যাব নেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলার

১ জানুয়ারি, ২০১৯
৯ আগস্ট, ২০১৮
১ আগস্ট, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ