Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অসুস্থ শিমুল বিশ্বাসকে কারাগারে পাঠানোর অভিযোগ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৮, ৬:০৩ পিএম

বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী গুরুতর অসুস্থ অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসকে যথাযথ সুচিকিৎসা না দিয়েই আবারো নারায়ণগঞ্জ কারাগারে প্রেরণ করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার আইনজীবী অ্যাডভোকেট জয়নাল আবেদীন মেসবাহ, ব্যারিস্টার মীর হেলাল ও তার আত্মীয় সরদার মোহাম্মদ জাহাঙ্গীর। তারা সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, নারায়ণগঞ্জ কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়লে শিমুল বিশ্বাসকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হয়। সেখানে ইকো টেস্টে তার হার্টে ছিদ্র ধরা পড়ে। কিন্তু কোনো চিকিৎসা দেয়া হয়নি। কার্ডিওলোজী বিভাগেও নিতে দেয়া হয়নি। চিকিৎসকের বরাত দিয়ে তারা আরো জানান, শিমুল বিশ্বাসের প্রসাবে সমস্যা, স্কিনে সমস্যা, ডায়াবটিস বেড়ে গেছে। দুই হাত-পা, চোখ ফুলে গেছে। প্রেসারও হাই।
শিমুল বিশ্বাসের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়- ডাক্তাররা তার পরীক্ষা-নিরীক্ষা করেন। আল্ট্রাসনোগ্রাম, এমআরআইসহ ৫-৬ ধরনের টেস্ট দেন, টেস্ট করানোর জন্য তার আত্মীয় জাহাঙ্গীর টাকাও জমা দেন। কিন্তু টেস্ট না করিয়ে এবং কোনো ব্যবস্থাপত্র না দিয়ে শিমুল বিশ্বাসকে রোববার তড়িঘড়ি করে পুলিশ কেরানীগঞ্জ কারাগারে নেয়। সেখান থেকে কিছুক্ষণ পর নারায়ণগঞ্জ কারাগারে নেয়া হয়। গতকাল তার সাথে সাক্ষাত করে এসে সরদার মোহাম্মদ জাহাঙ্গীর জানান, শিমুল বিশ্বাসের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। হাটাচলা করতেও সমস্যা হচ্ছে। হাত-পা-চোখ ফুলে গেছে। কথা বলতেও কষ্ট হচ্ছে। তার দ্রæত উন্নত চিকিৎসার জন্য বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা জরুরি বলে চিকিৎসকেরা জানিয়েছেন। কিন্তু আমরা সরকারের কাছে বার বার আবেদন করেও সাড়া পাচ্ছি না



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাগার

৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ