Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

কাতার বিশ্বকাপেও লো’র কাঁধে জার্মানি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৮, ৪:৪১ এএম

রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়ার পর জার্মানিকে নিয়ে কত আলোচনা-সমালোচনা। সবচেয়ে বড় প্রশ্নটি ঘুরছিল কোচ জোয়াকিম লোকে নিয়ে। লো নিজেও অবশ্য এ ব্যাপারে কিছুই বলেননি। তবে মঙ্গলবার বিষয়টা পরিষ্কার করেছে স্বয়ং জার্মান ফুটবল ফেডারেশন। এক বিবৃতিতে সংস্থাটি জানিয়েছে, জার্মানির কোচের দায়িত্বে থাকছেন জোয়াকিম লো’ই। শুধু তাই নয়, সবকিছু ঠিক থাকলে জার্মান দলের ডাগআউটে জিন্স-টিশার্ট পরা লো’কে দেখা যাবে ২০২২ সালের কাতার বিশ্বকাপেও।

বিশ্বকাপের আগে, গত মে মাসে দেশটির সঙ্গে ২০২২ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেন লো। এক বিবৃতিতে ফেডারেশনের সভাপতি রাইনহার্ড গ্রিনডেল বলেন, ‘জোয়াকিম লোকে নিয়ে আমরা খুব ভালোভাবে নিশ্চিত। আমাদের এমন একজন জাতীয় দলের কোচ আছেন যিনি পরিস্থিতি খুব ভালো বিশ্লেষণ করতে পারবেন, সঠিক পদক্ষেপ নেবেন এবং আবারও আমাদের দলকে সাফল্যের পথে নেতৃত্ব দেবেন।’ এমন সিদ্ধান্তের পর ৫৮ বছর বয়সী লো বলেন, ‘যে আত্মবিশ্বাস ডিএফবি আমার ওপর রেখেছে তাতে আমি অনেক কৃতজ্ঞ।’

১২ বছর ধরে জার্মানির জাতীয় দলের কোচের দায়িত্বে আছেন লো। ২০০৬ সালের বিশ্বকাপের পর নিয়োগ পান তিনি। ২০১৪ সালে দেশকে এনে দেন বিশ্বকাপ শিরোপা। এরপর রাশিয়াতেই অনুষ্ঠেয় কনফেডারেশন কাপেও শিরোপা জেতে তার দল। রাশিয়া বিশ্বকাপের আগে তার অধীনে খেলা প্রতিটি বড় টুর্নামেন্টে কমপক্ষে সেমি-ফাইনালে পৌঁছেছে জার্মানি।

মেক্সিকো ও দক্ষিণ কোরিয়ার কাছে হেরে নিজেদের ইতিহাসে প্রথমবারের মত বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় চার বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।



 

Show all comments
  • Pobon Ahamed ৪ জুলাই, ২০১৮, ২:২৬ পিএম says : 0
    একজন স্মার্ট ও অভিজ্ঞ কোচ,আমার দেখা সবচেয়ে ভাল কোচ,অভিনন্দন।
    Total Reply(0) Reply
  • Jakir ৪ জুলাই, ২০১৮, ২:২৬ পিএম says : 0
    Best of luck
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ