Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

ডেনিশ ফুটবলারকে মুত্যুর হুমকি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৮, ৪:৪৯ এএম

মৃত্যুর হুমকি দেয়া হয়েছে ডেনমার্কের ফুটবল তারকা নিকোলাই ইয়োরগেনসেনকে! টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হওয়ায় মৃত্যুর হুমকি পেয়েছেন এই ফুটবলার। মঙ্গলবার দেশটির পুলিশকে বিষয়টি জানিয়েছে ডেনিশ ফুটবল অ্যাসোসিয়েশন।

নিজনি নভগোরোদে রোববার টাইব্রেকারে ডেনমার্ককে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে জায়গা করে নেয় ক্রোয়েশিয়া। দলের হয়ে পেনাল্টি শুট আউটে শেষ শটটি নেন ইয়োরগেনসেন। গোলরক্ষক সুবাসিচ তার শট ঠেকিয়ে দেওয়ার পর ইভান রাকিতিচ বল জালে জড়ালে ম্যাচ জিতে নেয় ক্রোয়াটরা।

এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সমর্থকদের আক্রমণের শিকার হন এই ফুটবলার। তার ইনস্টাগ্রাম ও ফেসবুক প্রোফাইলে অবমাননাকর ভাষায় নানা মন্তব্যের পাশাপাশি মৃত্যু হুমকিও দেওয়া হয়।

এর বীপরিতে শক্ত অবস্থান নিয়েছে ডেনিশ ফুটবল কর্তারা। টুইটারে দেয়া এক বিবৃতিতে ডেনমার্ক ফুটবল অ্যাসোসিয়েশন জানায়, ‘থামুন, আমাদের সমাজ অবশ্যই কখনও মৃত্যু হুমকিকে মেনে নেবে না, বিশ্বকাপের তারকা, রাজনীতিবিদ বা কারো বিরুদ্ধেই নয়। এটা একদম মেনে নেওয়ার মতো নয় এবং ঘৃণ্য আচরণ। আমরা এই পাগলামি থামাতে পুলিশকে জানিয়েছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ