Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সুরমার পানি বিপদসীমার ৮০ সেন্টিমিটার উপরে, বন্যার আশঙ্কা

সিলেট অফিস : | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৮, ১:০৮ পিএম
টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলে সুনামগঞ্জে সুরমা নদীর পানি বিপদসীমার ৮০ সেন্টিমিন্টার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিকে, জেলা শহরের নিম্নাঞ্চল প্লাবিত হয়ে দুর্ভোগে পড়েছেন ওই এলাকার মানুষ। এ পরিস্থিত অব্যাহত থাকলে বন্যার আশঙ্কা করছে পানি উন্নয়ন বোর্ড।
 
সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডেও উপ-বিভাগীয় প্রকৌশলী রঞ্জন কুমার দাস জানান, বুধবার সকাল সাড়ে ৮টায় সুরমা নদীর পানি ষোলঘর পয়েন্টে বিপদসীমার ৮০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে, মঙ্গলবার যা ছিল ৪৮ সেন্টিমিটার।
 
এদিকে, গত ২৪ ঘণ্টায় ১০৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে জানিয়ে তিনি বলেন, “পাহাড়ি ঢল ও বৃষ্টি অব্যাহত থাকায় পানি বেড়েছে। ইতোমধ্যে শহরের কিছু নিচু এলাকার রাস্তায় পানি উঠে গেছে।“
 
এভাবে পানি বাড়তে থাকলে বন্যা হওয়ার আশঙ্কা রয়েছে বলে জানান পানি উন্নয়ন বোর্ডের এ কর্মকর্তা।
 
সুনামগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র হোসেন আহমদ রাসেল বলেন, “শহরের সুরমা নদীর তীরবর্তী সাহেব বাড়িঘাট পশ্চিমবাজার, বড়পাড়া, কাজিরপয়েন্ট এলাকার রাস্তায় পানি উঠে গেছে। ফলে স্থানীয়দের দুর্ভোগ পোহাতে হচ্ছে।”
 
শহরের উত্তর আরপিননগর এলাকার রুজেল আহমদ বলেন, “আমাদের বাসার সামনের সড়কে পানি উঠে গেছে, আর সামান্য পানি বাড়লেই ঘরে পানি ঢুকে যাবে।”
 
বড়পাড়া এলাকার মামুন হোসেন বলেন, “ঘরের বারান্ধায় পানি চলে এসেছে, শিক্ষার্থীদের ওই পানি পেরিয়ে স্কুলে যেতে হচ্ছে।”


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ