Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফাইনালে পাকিস্তান

সলোমন মিরের ৯৪ রানও বাঁচাতে পারলো না জিম্বাবুয়েকে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৮, ৬:৪৭ পিএম

ত্রিদেশীয় টি-২০ সিরিজের চতুর্থ ম্যাচে জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। স্বাগতিকদের দেয়া ১৬৩ রানের লক্ষ্য ৫ বল হাতে রেখে পূরণ করে সরফরাজ আহমেদের দল।

হারারে স্পোর্টস ক্লাবে বুধবার নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৬২ রান করে টস হেরে ব্যাটিংয়ে নামা জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের হয়ে টি-২০’র সেরা ইনিংস উপহার দেন সলোমন মিরে। ৬৩ বলে ছয়টি করে ছক্কা-চারে ৯৪ রান করেন ডানহাতি ওপেনার। হাসান তৌলতের উনিশতম ওভারে শাদব খানের হাতে মিডউইকেটে ধরা না পড়লে দেশের প্রথম সেঞ্চুরিয়ানও হয়ত বনে যেতেন মিরে।

উইকেট বেশি না হারালেও বাকিদের কাছ থেকে তেমন ঝড়ো ইনিংস না আসায় মাঝারি সংগ্রহ নিয়েই সন্তুষ্ট থাকতে হয় মাসাকাদজার দলকে। জবাবে ফখর জামানের ৩৮ বলে ৪৭, হুসাইন তৌলতের ৩৫ বলে ৪৪ ও সরফরাজ আহমেদের অপরাজিত ২১ বলে ৩৮ রানের সৌজন্যে সহজে জয় পায় পাকিস্তান।

সিরিজের পঞ্চম ম্যাচে বৃহস্পতিবার পাকিস্তানের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, পরদিন শুক্রবার অজিরা লড়বে স্বাগতিকদের বিপক্ষে। আগামী রোববার হারারের একই মাঠে অনুষ্ঠিত হবে পাকিস্তান-অস্ট্রেলিয়ার মধ্যকার ফাইনাল ম্যাচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ