Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাহাড়ে ঝুঁকিপর্ণ বসবাসকারীদের নিরাপদে যাওয়ার নির্দেশ

স্টাফ রিপোর্টার, রাঙামাটি থেকে : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

 গত দুইদিনের টানা বর্ষনের কারনে রাঙামাটি শহরের বিভিন্ন ঝুঁকিপূর্ণ পাহাড়ী এলাকায় বসবাসরত লোকজনদের নিরাপদ স্থানে সরিয়ে আনার কাজ শুরু করেছে রাঙামাটি জেলা প্রশাসন।
বুধবার সকাল থেকে জেলা প্রশাসক এর নির্দেশ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগনের নেতৃত্বে একাধিক টিম শহরের রিজার্ভ বাজার, তবলছড়ি, শিমুলতলী, রূপনগর এলাকায় গিয়ে লোকজনদের দূর্যোগ চলাকালীন সময় নিরাপদ স্থানে সরে আসার তাগিদ দেন। এছাড়াও শহরে দিনব্যাপী মাইকিংও করা হচ্ছে।
এদিকে টানাবর্ষনের কারনে রাঙামাটি-চট্টগ্রাম সড়কের ঘাগড়া অংশের বিভিন্ন স্থানে রাস্তার উপর পাহাড় ধসে পড়লে সওজ কর্তৃপক্ষের দ্রæত পাহাড়ে মাটি অপসারন করে যান চলাচল অব্যাহত রেখেছে। রাঙামাটি জেলা প্রশাসনের এনডিসি তাপস শীল জানিয়েছেন, জেলা প্রশাসনের ৮ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর নেতৃত্বে আটটি টিম শহরাঞ্চলের ঝুঁকিপূর্ন এলাকাগুলোতে বাড়ি বাড়ি গিয়ে এলাকাবাসীদের সাথে কথা বলে সম্ভাব্য প্রাকৃতিক দূর্যোগের সংকেত পাওয়ার সাথে সাথেই নির্দিষ্ট্য কাছে আশ্রয়কেন্দ্রগুলোতে অবস্থান নেওয়ার আহবান জানান।
এনডিসি জানান, আমরা জেলা শহরে ১৫টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এসব আশ্রয়কেন্দ্রগুলোর সংশ্লিষ্ট্য কর্তৃপক্ষকে সার্বক্ষনিকভাবে প্রস্তুত রাখা হয়েছে। প্রাকৃতিক দূর্যোগের সময় সার্বক্ষনিক তথ্য সংগ্রহে রাঙামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে বিশেষ কন্ট্রোলরুম খোলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাহাড়

২০ জুন, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ