Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গার্দিওলাকে চায় আর্জেন্টিনা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৮, ১০:৪৪ পিএম

দু’দিন আগে কিংবদন্তী ফুটবলার ডিয়েগো ম্যারাডোনার বলেছিলেন, যদি আর্জেন্টিনা তাকে কোচ হিসেবে নিয়োগ দেয় তবে তিনি বিনা বেতনেই মেসির দলের দায়িত্ব নিতে আগ্রহী।
রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার ব্যর্থতায় পর একটি গুঞ্জন বাতাসে ভেসে বেড়াচ্ছে, আর তা হলো হোর্হে সাম্পাওলিকে আর কোচের পদে রাখবে না আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। কিন্তু আদৌ সাম্পাওলি বহিষ্কার হবেন কি-না সেটা সময় বলে দিলেও ইতোমধ্যে আর্জেন্টিনার কোচ হতে ম্যারাডোনা ছাড়াও আগ্রহ প্রকাশ করেছেন পেরুর আর্জেন্টাইন কোচ রিকার্ডো গারেসা। গেল পরশু তিনি জানান, এএফএ চাইলে নিজ দেশের কোচের দায়িত্ব নিতে প্রস্তুত আছেন গারেসা। ৬০ বছর বয়সী এই আর্জেন্টাইন চলতি বিশ্বকাপে পেরুর কোচের দায়িত্বে ছিলেন। কিন্তু এর একদিন পরেই নতুন গুঞ্জন বাতাসে ভেসে আসছে আর্জেন্টিনার কোচ হতে পারেন গার্দিওলা। এমন গুঞ্জনে গার্দিওলার নিজেও অবশ্য অবাক হওয়ার কথা। কেননা ইংলিশ ক্লাব ম্যান সিটির সঙ্গে ক’দিন আগেই ২০২১ সাল পর্যন্ত চুক্তি বাড়িয়েছেন এই স্প্যানিশ কোচ। আর্জেন্টাইন দৈনিক ‘টিএন দেপোর্টিভো’র সাংবাদিক পাবলো চেশিনি গতকাল এ বোমাটি ফাটান। বাৎসরিক ১২ মিলিয়ন ডলারে ২০২২ বিশ্বকাপ পর্যন্ত নাকি গার্দিওলাকে কোচ হিসেবে নিয়োগ দিতে চাচ্ছে এএফএ। স্প্যানিশ দৈনিক এএসের ভাষ্য মতে, পুরো টাকার অর্ধেক দিবে এএফএ এবং বাকি অর্ধেক দিবে আর্জেন্টাইন টেলিভিশন চ্যানেল ‘তরনেওস’।
এর আগে ম্যারাডোনা যখন ২০০৮-২০১০ সালে আর্জেন্টিনার কোচ ছিলেন তখন একবার কথোপকথনের মাঝে আর্জেন্টিনার কোচ হওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন গার্দিওলা। তাছাড়া গার্দিওলার সঙ্গে ম্যান সিটির আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরোরও ভালো সম্পর্ক রয়েছে। মূলত মেসির খেলার ধরণ এবং গার্দিওলার খেলানোর স্টাইলের সঙ্গে আর্জেন্টিনার খেলার স্টাইলে অনেক মিল হওয়ার কারণে তাকে কোচ হিসেবে চাচ্ছে এএফএ। তবে গার্দিওলার আর্জেন্টিনার কোচ হওয়ার এমন গুঞ্জন কতটা টিকবে সেটা বলাবাহুল্য। কেননা ইতোমধ্যে ম্যারাডোনা, রিকার্ডো গারেসা ছাড়াও আর্জেন্টিনার কোচ হওয়ার দৌড়ে রয়েছেন বর্তমান রিভার প্লেটের কোচ মার্সেলো গালার্দো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ