Inqilab Logo

ঢাকা, রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭, ২০ যিলক্বদ ১৪৪১ হিজরী

বীর মুক্তিযোদ্ধা খুররমের ৪৫তম শাহাদাৎবার্ষিকী আজ

প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : আজ (বৃহস্পতিবার) বীর মুক্তিযোদ্ধা নজিব উদ্দিন খাঁন খুররমের ৪৫তম শাহাদাৎবার্ষিকী। শহীদ খুররম ১৯৫৩ সালে নরসিংদীর বেলাবতে জন্মগ্রহণ করেন। চার ভাই ও তিন বোনের মধ্যে তিনি ছিলেন চতুর্থ। ১৯৭১ সালের এপ্রিল মাসে তিনি মুক্তিযুদ্ধে যোগ দেন। তৎকালীন ইস্টবেঙ্গল রেজিমেন্ট ক্যাপ্টেন নাসিমের অধীনে যুদ্ধ করে খুররম। ১৪ এপ্রিল ভৈরব ব্রিজের নিকট আশুগঞ্জে হানাদার বাহিনী সেবর জেট দ্বারা আক্রমণ চালায় এবং হেলিকপ্টারে শত্রু সেনাদের নামিয়ে দেয়।
এমতাবস্থায় মুক্তিযোদ্ধাদের পিছুহটা ছাড়া কোনো উপায় ছিল না। কিন্তু এ সাহসী যোদ্ধা পিছু না হটে মরনপণ যুদ্ধ করে মেঘনা নদীর তীরে শহীদ হন। এ যুদ্ধে তিনি ছাড়াও আরও ৬ জন শাহাদাৎবরণ করেন। খুররম ঢাকা কলেজের মেধাবী ছাত্র ছিলেন।
তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে পরিবারের পক্ষ থেকে সোনিয়া রেসায়েটার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এনায়েত উদ্দিন মো: কায়সার খান (সহোদর) দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বীর মুক্তিযোদ্ধা খুররমের ৪৫তম শাহাদাৎবার্ষিকী আজ
আরও পড়ুন