Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হলুদ কার্ডই যাদের বাধা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৮, ১০:০৫ পিএম

 রাশিয়া বিশ্বকাপে আটটি দল শেষ চারে যাওয়ার লড়াইয়ে নামবে কোয়ার্টার ফাইনালে। কোয়ার্টার ফাইনালের ম্যাচে বেশ কিছু তারকার সার্ভিস পাবে না সুইডেন-ব্রাজিলের মতো দলগুলি। কারণ জোড়া হলুদ কার্ড দেখার ফলে কোয়ার্টার ফাইনালের ম্যাচে ব্রাজিল, ফ্রান্স, ক্রোয়েশিয়া এবং সুইডেন নিজেদের দলের প্রধান ফুটবলারদের মিস করবেন।
কাসেমিরো : চলতি বিশ্বকাপে ভাল ছন্দে রয়েছেন এই ডিফেন্সিভ মিডফিল্ডার। গ্রæপ পর্যায়ের খেলায় একটি কার্ড দেখে ছিলেন কাসেমিরো। কিন্তু মেক্সিকোর বিরুদ্ধে প্রি কোয়ার্টার ফাইনালে আরও একটি কার্ড দেখেন তিনি। যার ফলে কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিরুদ্ধে কাসেমিরোর সার্ভিস পাবে না ব্রাজিল।
মিকায়েল লাসটিগ : শেষ আটের লড়াইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে লাসটিগের সার্ভিস পাবে না সুইডেন। সুইজারল্যান্ডের বিরুদ্ধে শেষ ষোলোর ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ডটি দেখেন তিনি। ডিফেন্সে লাসটিগের না থাকা সমস্যায় ফেলতে পারে সুইডেনকে।
মাতুইদি : দুটি হলুদ কার্ড দেখার ফলে উরুগুয়ের বিরুদ্ধে গুরুত্বপ‚র্ণ ম্যাচে মাতুইদির সার্ভিস পাবে না ফ্রান্স।
মার্সেলো ব্রোজোভিচ : হলুদ কার্ডের প্রকোপ থেকে বাদ যাননি ক্রোয়েশিয়ার মিডফিল্ডার। দুটি হলুদ কার্ড দেখায় কোয়ার্টার ফাইনালে খেলতে পারবেন না তিনিও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ