Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোটা আন্দোলনে সক্রিয় থাকায় চবিতে ২ জনকে মারধর

প্রতিবাদে প্রীতিলতা হলে ছাত্রীদের বিক্ষোভ

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৮, ১০:১৬ এএম

চলমান কোটা সংস্কার আন্দোলনে সংক্রিয় থাকার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২ শিক্ষার্থীকে মারধর করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। বৃহস্পতিবার রাত ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট ও আলাওল হলে মারধরের এ ঘটনা ঘটে। মারধরের শিকার মীর্জা ফকরুল রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশানের সভাপতি এবং এস এম মেহেদি হাসান হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। আহত অবস্থায় দুজনকেই চবি মেডিক্যেলে নেওয়া হয়। শরীরে গুরুতর আঘাত থাকায় মীর্জা ফকরুলকে চমেকে পাঠানো হয়। মারধরের খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হলের শিক্ষার্থীরা হলের মূল ফটকে ঘন্টাব্যাপী বিক্ষোভ করে।
সূত্রে জানা যায়, সামাজিক যোগাযোগ মাধমে চলমান কোটা সংস্কার আন্দোলন নিয়ে সংক্রিয় থাকায় মেহেদি হাসানকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় মারধর করে ছাত্রলীগ নেতাকর্মীরা। মারধরের এক পর্যায়ে মেহেদী হাসান পুলিশ বক্সে আশ্্রয় নেয়। সেখানেও তাকে মারার চেষ্টাকরে ছত্রলীগকর্মীরা। পরে পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করে চবি মেডিকেল সেন্টারে পাঠায়। অপরদিকে কোটাসংস্কার আন্দোলন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উসকানীমূলক পোস্ট দেওয়ার আভিযোগ এনে ছাত্র ফেডারেশনের সভাপতি মীর্জা ফকরুলকে আলওল হলে মারধর করে ছাত্রলীগ নেতাকর্মীরা। সহপাঠীরা উদ্ধার করে ফকরুলকে চবি মেডিক্যেল সেন্টারে পাঠায়। ফকরুলের শরীরে গুরুতর আঘাত থাকায় চবি মেডিকেলের কর্তব্যরত চিকিৎসক তাকে চমেকে পাঠায়।
মারধরের বিষয়ে মীর্জা ফকরুল ইনকিলাবকে বলেন, আলাওল হলে বন্ধুদের রুমে বসেছিলাম হঠাৎ ১০-১৫ জন ছাত্রলীগকর্মী রড, লাঠিসোঠা নিয়ে আমাকে মারতে থাকে। বন্ধুরা আমাকে রক্ষা করতে চাইলে তাদেরকে চড়-থাপ্পড় দিয়ে অন্য রুমে আটকে রাখে। চবি মেডিক্যেলের কর্তব্যরত চিকিৎসক আতাউর রহমান পারভেজ বলেন, ফকরুলের সারা শরীরে শক্ত কিছুদিয়ে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। ডান হাত এবং বাম পায়ে যখম বেশি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার

২৭ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ