Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

১০ দিনের মধ্যেই ভারত হেলিকপ্টার ফেরত নেবে

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

 মালদ্বীপকে উপহার দেয়া হেলিকপ্টার দুটো আগামী ১০ দিনের মধ্যে ফিরিয়ে নেবে ভারত। ভারতীয় মিডিয়া রিপোর্টে এ তথ্য জানানো হয়েছে। মে মাসে একটি কপ্টার ফেরত দিয়েছে মালদ্বীপ। গত মাসে দ্বিতীয়টিও ভারতকে ফেরত নিতে বলেছে তারা। হেলিকপ্টার ফেরত দেয়ার সিদ্ধান্তকে দুই দেশের মধ্যে সম্পর্কের অবনতির আরেকটি লক্ষণ হিসেবে দেখা হচ্ছে। কিছু প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে হেলিকপ্টারগুলো দেখভালের জন্য যে নৌবাহিনীর স্টাফদের মালদ্বীপে রাখা হয়েছে, তাদের উপস্থিতির কারণে উদ্বিগ্ন হয়ে উঠেছে মালদ্বীপ। ভারত মালদ্বীপে ছয়জন পাইলট এবং প্রায় এক ডজন জওয়ানকে মোতায়েন রেখেছে যারা মালদ্বীভিয়ান ন্যাশনাল ডিফেন্স ফোর্সকেও (এমএনডিএফ) সহায়তা করে। ভারতের ‘দ্য প্রিন্ট’কে সরকারের একটি সূত্র জানিয়েছে, আগামী ১০ দিনের মধ্যে হেলিকপ্টার ও ক্রুরা ফেরত আসবে বলে আশা করা হচ্ছে। কর্মকর্তা আরও জানান, তবে, আমাদের ইইজেড (এক্সক্লুসিভ ইকোনমিক জোনের) টহল জারি থাকবে। মে মাসে হেলিকপ্টার পরিচালনাকারী পাইলটদের ভিসার মেয়াদ শেষ হয়ে যায়। এরপর অনুরোধ সত্বেও তাদের ভিসার মেয়াদ আর বাড়ানো হয়নি। এ কারণে সেখানকার ক্রুরা উদ্বেগের মধ্যে রয়েছেন। এসএএম।



 

Show all comments
  • Nannu chowhan ৭ জুলাই, ২০১৮, ৭:২০ এএম says : 0
    Shabash maldip,eahakei bole”bolishto pororashtro niti”ar amader shompork varoter shathe sharthohin vabe desher manusher vobishshot jolanjoli dia shob kisu varotke bilaia dei ar varotto amader eak kana korio sar dei na.Maldip amader komilla jelar shomanona,amra ki maldip thekeo shikkha nite parina?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ