Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

সাড়ে ২৭ হাজার ইয়াবাসহ গ্রেফতার ২

মাছের ট্রাকে ইয়াবা বহন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর খিলগাঁওয়ে অভিযান চালিয়ে সাড়ে ২৭ হাজার ইয়াবা ট্যাবলেটসহ দুই মাদক ব্যবাসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১। গ্রেফতারকৃতরা হলÑ শফিকুল ইসলাম (৩৯) ও নুরুজ্জামান (৩৪)। গত বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে খিলগাঁওয়ের চৌধুরীপাড়ার একটি বাড়ি থেকে তাদের দু’জনকে গ্রেফতার করা হয়। চক্রটি দীর্ঘদিন ধরে মাছের ট্রাকে করে কক্সবাজার থেকে ইয়াবা এনে ঢাকায় বিক্রির কথা স্বীকার করেছে।
র‌্যাব-১ এর উপ-অধিনায়ক মেজর ইশতিয়াক আহমেদ জানান, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের দু’জনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে সাড়ে ২৭ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ৪টি মোবাইল ফোন, ৩টি পাসপোর্ট ও ইয়াবা বিক্রির নগদ ১ লাখ ৩৭ হাজার ৫শ’ টাকা উদ্ধার করা হয়। চক্রটি দীর্ঘদিন ধরে দেশের সীমান্তবর্তী এলাকা থেকে মাদক এনে রাজধানীসহ আশপাশের এলাকায় বিক্রি করে আসছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দু’জনে দুই বছর ধরে কক্সবাজারের টেকনাফ থেকে মাছের ট্রাকে করে ইয়াবাসহ অন্যান্য মাদক ঢাকায় এনে বিক্রি করে আসছে বলে র‌্যাবের কাছে স্বীকার করেছে। এর আগেও তারা একাধিকবার এই পদ্ধতিতে ইয়াবার বড় বড় চালান বহন করলেও কখনো ধরা পরেনি। শেষবারেও তারা ৩০ হাজার ইয়াবার চালান ঢাকায় এনেছিল।
তিনি আরও জানান, পেশায় গাড়ি চালক শফিক দীর্ঘদিন ধরে ইয়াবা সেবন ও বিক্রি করে আসছে। পরে তারা খালাতো ভাই নুরুজ্জামানকে এই ব্যবসায় জড়িত করে। তাদের দু’জনের বাড়ি যশোরের বেনাপোলের কাগজ পুকুর এলাকায়। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ