Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

৮৫ পাসপোর্টসহ মালয়েশিয়ায় প্রবাসী গ্রেফতার

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৮, ৩:২২ এএম

 মালয়েশিয়ায় ৮৫টি পাসপোর্টসহ এক বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করেছে সেদেশের ইমিগ্রেশন পুলিশ। বৃহস্পতিবার এক বিবৃতিতে ইমিগ্রেশনন বিভাগের মহাপরিচালক দাতুক সিরি মুস্তাফার আলি এ তথ্য জানিয়েছেন। শুক্রবার মালয়েশিয়ার সংবাদমাধ্যম দ্য স্টার অনলাইন এ তথ্য জানিয়েছে।
বিবৃতিতে বলা হয়েছে, বুধবার সেলাঙ্গর জেলায় অভিযান চালায় ইমিগ্রেশন পুলিশ। সেখানকার একটি ছোট বাজার পরিচালনা করতো একটি প্রতিষ্ঠান। সেখানে অবৈধ শ্রমিকদের এক বছরেরও বেশি সময়ের জন্য নিয়োগ দেয়া হতো। তাদেরকে বৈধ করার কথা বলে সাড়ে পাঁচ থেকে আট হাজার
রিঙ্গিত (মালয়েশীয় মুদ্রা) নেয়া হতো।
সিরি মুস্তাফার আলি বলেন, ‘অভিযানকালে ৮৫টি পাসপোর্ট জব্দ করা হয়েছে, যার অধিকাংশই বাংলাদেশি। বিভিন্ন প্রতিষ্ঠানের ও ইমিগ্রেশন সংক্রান্ত কিছু কাগজপত্রও জব্দ করা হয়েছে। এছাড়া ১৬ হাজার ৬০০ রিঙ্গিত জব্দ করা হয়েছে। এসব অর্থ অবৈধ শ্রমিকদের কাছ থেকে আদায় করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।’ তিনি জানান, গ্রেফতারকৃত ওই বাংলাদেশি অবৈধ শ্রমিক নিয়োগের সঙ্গে সরাসরি জড়িত বলে ধারণা করা হচ্ছে।
এদিকে বুধবার সন্ধ্যা থেকে পরিচালিত অভিযানে ১১৩ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করা হয়েছে। এদের অধিকাংশই বাংলাদেশি বলে জানিয়েছেন মুস্তাফার আলি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ