Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

ছাত্রদের একটি অংশ ইভটিজিং ও মাদকে জড়িয়ে পড়েছে : মির্জা কাদের

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, বসুরহাট পৌর মেয়র ও সেতুমন্ত্রী ওয়াবদুল কাদেরের ছোট ভাই আব্দুল কাদের মির্জা বলেছেন, ছাত্ররা দেশের গর্বিত সন্তান। ছাত্ররাই সঠিক শিক্ষা অর্জন করে দেশের গুরুত্বপূর্ণ কাজে লাগে। বর্তমান সময়ে ছাত্র সমাজের একটি অংশ মাদক, ইভটিজিং ও ফেসবুকে জড়িয়ে পড়েছে। এতে তাদের শিক্ষা জীবন নষ্ট হচ্ছে। এদেরকে আলোর পথে নিয়ে আসতে হবে। মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবির আন্দোলন চলছে। আমার জানা মতে জাতীয়করণ করার ব্যবস্থা সরকার নিচ্ছে। সরকার শিক্ষা ব্যবস্থার উপর গুরুত্ব দিচ্ছে বিধায় আজ ছাত্র-ছাত্রীরা পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করতেছে।
গত শুক্রবার রাত ৮টায় ইসলাম-করিম ফাউন্ডেশনের উদ্যোগে ২০১৮ সনে এসএসসিতে জিপিএ-৫প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠান বসুরহাট আরডি শপিং মলের নিচতলায় নির্ঝরে অনুষ্ঠিত হয়। ইসলাম-করিম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ড. নুরুল করিমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বসুরহাট মেয়র আবদুল কাদের মির্জা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আ.লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ইস্কান্দার মির্জা শামীম ও কোম্পানীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি, হাজারীহাট হাইস্কুল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ সুলতান আহমেদ চৌধুরী বাবুল, নোয়াখালী সম্পাদক পরিষদের সভাপতি ও নোয়াখালী মে-ইলের সম্পাদক মাকছুদুর রহমান মানিক। পন্ডিতেরহাট হাইস্কুলের সহকারি শিক্ষিকা নাজমা বেগম শিফার সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জৈতুন নাহার কাদের মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আবুল বাশার, কোম্পানীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আমির হোসেন বিএসসি ও কোম্পানীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মফিজুল আলম প্রমুখ। এ সময় বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক, ছাত্র-ছাত্রী, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এতে এসএসসিতে জিপিএ-৫প্রাপ্ত ৫০জন শিক্ষার্থীদের মাঝে সনদ ও নগদ অর্থ বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন