Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আসল সিআইএ এজেন্টদের সান্নিধ্যে ড্যানিয়েল ক্রেইগ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

পর্দার গুপ্তচর জেমস বন্ড অভিনেতা ড্যানিয়েল ক্রেইগ ভার্জিনিয়ার ল্যাংলিতে অবস্থিত সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্সি’র (সিআইএ) সদর দপ্তরে বাস্তবের দক্ষ গুপ্তচরদের সঙ্গে মুখোমুখি সাক্ষাত করেছেন। সিআইএ’র ‘রিল ভার্সেস রিয়েল’ শীর্ষক এক আয়োজনের অংশ হিসেবে তিনি সেখানে যান। এই আয়োজনে ‘টিভিতে সিআইএকে যেমন দেখানো হয় বাস্তবতা তার চেয়ে কতটা আলাদা’ তা প্রকাশ করা হয়। সিআইএ’র অফিসিয়াল বøগের জানায়, ৫০ বছর বয়সী অভিনেতাটি প্রতিষ্ঠানটির কর্মকর্তা ও কর্মীদের সঙ্গে মিলিত হন এবং অবগত হন- “বাস্তবের গুপ্তচর কার্যক্রম বিনোদন বিশ্বে ‘গুপ্তচর বনাম গুপ্তচর’ কাহিনীতে যেমন দেখান হয় সেরকম যতটা না ‘সহিংস’ তার চেয়ে বেশি ‘গুপ্ত’।”
বøগে প্রকাশ করা হয় : “সিআইএ’র বিষয়বস্তু বিশেষজ্ঞদের সঙ্গে তার সঙ্গে কথোপকথনের সময় মি. ক্রেইগ ইন্টেলিজেন্স কর্মের বিভিন্ন দিক এবং প্রতিষ্ঠানের পাঁচটি বিভাগ যেভাবে তাদের কার্যক্রম পরিচালনা করে সেসব জানতে পেরেছেন।” ক্রেইগ বর্তমানে ‘জেমস বন্ড’ সিরিজে তার পঞ্চম ও শেষ পর্বের কাজ শুরু করার প্রস্তুতি নিচ্ছেন। অনির্ধারিত নামের এই পর্ব পরিচালনা করবেন ড্যানি বয়েল। তিনি এরই মধ্যে সিরিজের ‘ক্যাসিনো রয়াল’, ‘কোয়ান্টাম অফ সোলেস’, ‘স্কাইফল’ এবং ‘স্পেকটার’ ফিল্মগুলোতে অভিনয় করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড্যানিয়েল ক্রেইগ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ