Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

উট শাহীনই ঠিক, তবে...

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৮, ১০:১৯ পিএম

রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্ব নিয়ে ভুল ভবিষ্যৎবাণী করে সবাইকে হতাশ করেছিলো সংযুক্ত আরব আমিরাতের এক উট, যার নাম শাহীন। কিন্তু শেষ ষোল’র প্রতিটি ম্যাচ নিয়ে তার ভবিষ্যৎবাণী সঠিক হওয়ায় চারিদিকে হৈ চৈ পড়ে যায়। ফ্রান্সের কাছে আর্জেন্টিনার হার, স্পেন হারবে রাশিয়ার কাছে, পর্তুগালকে বিদায় করে দিবে উরুগুয়ে- এসব ভবিষ্যদ্বাণী করে আবারো আলোচনায় আসে শাহীন। শুধু তাই নয়, ব্রাজিল-বেলজিয়ামের মধ্যকার কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় ম্যাচ নিয়েও তার করা ভবিষ্যৎবাণী সঠিক প্রমাণীত হয়েছে।
ওই উট ভবিষ্যৎবাণী করেছিলো- ব্রাজিল-বেলজিয়াম ম্যাচে ব্রাজিল হারবে। শেষ পর্যন্ত উট শাহীনের ভবিষ্যবাণীই ঠিক হলো। শুক্রবার রাতে বেলজিয়ামের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে হেরে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিলো পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল।
ব্রাজিল-বেলজিয়ামের ম্যাচের ভবিষ্যবাণীর জন্য শাহীনের সামনে দু’দলের দু’টি পতাকা রাখা হয়। শাহীন বেলজিয়াম পতাকার দিকে তাকিয়ে বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালের বিজয়ী বেছে নিয়েছিলেন। শাহীনের এমন ভবিষ্যবাণী ভালো লাগেনি ব্রাজিল সমর্থকদের। কিন্তু শেষ পর্যন্ত উট শাহীনের ভবিষ্যবাণীই সত্যিই হলো। বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে এবারের বিশ্বকাপের শেষ আট থেকে বিদায় নিতেই হলো ব্রাজিলকে। তবে গতকাল ইংল্যান্ড-সুইডেন ম্যাচে সুইডেনকে বিজয়ী ঘোষনা করেছিল শাহীন।
এখন ফুটবলপ্রেমীরা অপেক্ষায় আছেন, সামনে শাহীন আর কত চমক দেখান সেটি দেখার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ