Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৮ নভেম্বর ২০১৯, ০৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

বিগ গেম তারকা গ্রিজমান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৮, ১০:২১ পিএম

বড় আসরে জ্বলে ওঠা তার পুরনো অভ্যাস। সেই কাজটা আরও একবার করলেন আঁতোয়ান গ্রিজমান। আর্জেন্টিনার পর উরুগুয়ের সঙ্গে কোয়ার্টার ফাইনালেওপেলেন গোল, করালেন আরও একটি। আর তাতেই বিশ্বকাপে ষষ্ঠবারের মতো শেষ চারে ফ্রান্স।
২০১৬ ইউরো থেকেই বড় আসরে নিজেকে চেনাতে শুরু করেছেন। সেবার ছয় গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার গোল্ডেন বুট জিতেছিলেন। গোলও করিয়েছিলেন দুইটি। এবারও গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই পেয়েছিলেন গোল। তবে নিজেকে চেনাতে শুরু করেছেন নকআউট পর্বে এসে।
আর্জেন্টিনার সঙ্গে ম্যাচে গোল পেতে পারতেন শুরুতেই। কিন্তু তার ফ্রিকিকটা ফিরে আসে পোস্টে লেগে। পেনাল্টি থেকে গোল করে অবশ্য ঠিকই এগিয়ে দিয়েছেন দলকে। পরে এমবাপ্পেকে দিয়ে গোলও করিয়েছেন।
এদিনও ম্যাচের শুরুতে তার দারুণ ফ্রিকিক থেকে মাথা ছুঁইয়ে দলকে এগিয়ে রেখেছেন ভারান। দ্বিতীয়ার্ধে গ্রিজমান দূর থেকে শটে পেয়েছেন বিশ্বকাপে নিজের তৃতীয় গোল। তবে সেখানে নিজের কৃতিত্বের চেয়ে গোলরক্ষকের ভুলই বেশি। এ নিয়ে নিজের সর্বশেষ ছয় নকআউট ম্যাচে সাতটি গোল পেলেন গ্রিজমান। আর ফ্রান্সের হয়ে যে ২০টি ম্যাচে গোল করেছেন, একটিতেও হারেনি তাঁর দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

৬ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ