Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিগগিরই পাকিস্তানে ফিরবেন পারভেজ মোশাররফ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৮, ১০:৪৩ পিএম | আপডেট : ১২:০৭ এএম, ৮ জুলাই, ২০১৮

অল পাকিস্তান মুসলিম লীগ (এপিএমএল) প্রেসিডেন্ট ড. আমজাদ চৌধুরি বলেছেন, অবসর পাওয়া জেনারেল পারভেজ মোশাররফ খুব শিগগিরই দেশে ফিরে আসবেন এবং চিত্রল থেকে নির্বাচন করার জন্য পাকিস্তান সুপ্রিম কোর্টের অনুমতি চাইবেন।
তিনি সংবাদ সম্মেলনে বলেন, নির্বাচনে তাদের দল দেশের প্রায় ৩০০ আসনে প্রার্থী দিয়েছে। তিনি বলেন, ক্ষমতায় থাকাকালীন আমাদের দলের প্রতিষ্ঠাতা পারভেজ মোশাররফ যেসব পদক্ষেপ নিয়েছেন, তার প্রেক্ষিতেই আমাদের দল নির্বাচনে জয়ী হবে।
তিনি বলেন, দুর্নীতি নির্মূলে পদক্ষেপ নেওয়া হবে, লুটপাট হয়ে যাওয়া জনগণের অর্থ পুনরুদ্ধার করা হবে এবং পররাষ্ট্র নীতিরও বিন্যাস সাধন করা হবে। তিনি বলেছেন, পারভেজ মোশাররফের শাসনামলে দেশের ব্যাপক উন্নতি হয়েছে। চীন-পাকিস্তান ইকোনোমিক করিডোর (সিপিইসি)-এর বিষয়ে চীনের সঙ্গে আলোচনা এগিয়েছে এ সময়ে। গাওয়াদার বন্দর ও উপকূলবর্তী হাইওয়ের বিষয়টিও তখনই অগ্রগতি লাভ করে।
ড. আমজাদ বলেন, তার দল প্রতিরক্ষা ক্ষেত্রে বিশেষ ব্যবস্থা গ্রহণ করবে, যা অভ্যন্তরীণ ও বহির্বিশ্বের শত্রুদের বিরুদ্ধে লড়াই করবে। তিনি বলেন, তার দল ব্যাপক বিদেশী বিনিয়োগের ক্ষেত্র সৃষ্টি করবে।
ড. আমজাদ বলেছেন, চিত্রলের নির্বাচনের জন্য তার দল অন্য কোনো দলের সঙ্গে জোট গঠনের প্রয়োজন মনে করে না। কারণ পারভেজ মোশাররফ এলাকার উন্নয়নের জন্য যা করেছেন তাতে তিনি এমনিতেই সফল হবেন। জনগণ তাকে যথেষ্ট ভালোবাসে।
সংবাদ সম্মেলনের সময় দলের অন্যান্য নেতার মধ্যে সুলতান ওয়াজির, সোহরাব খান এবং ওয়াক্কাস আহমেদ অ্যাডভোকেট উপস্থিত ছিলেন। সূত্র : ডন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ