Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় দিনব্যাপী হজ প্রশিক্ষণ কর্মশালা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

কুমিল্লা নগরীর আশ্রাফপুরে ওয়ালিয়া একাডেমি স্কুল এন্ড মাদরাসা ভবনে গতকাল শনিবার দিনব্যাপী হজ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। ওয়ালিয়া ট্যুরস এন্ড ট্র্যাভেলসের উদ্যোগে আয়োজিত কর্মশালা শুরুর আগে মৌকারা দরবার শরীফের পীর, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা জেলার সভাপতি আলহাজ শাহ মুহাম্মদ নেছার উদ্দিন ওয়ালীউল্লাহী প্রশিক্ষণার্থী হাজীদের উদ্দেশ্যে এক বার্তায় জানিয়েছেন, সুষ্ঠু হজ ব্যবস্থাপনার প্রধান শর্ত হলো আল্লাহ ভীতি ও নবীর (সা.) প্রতি ভালোবাসা।
সুষ্ঠু, সুন্দর ও শুদ্ধভাবে হজ পালনের জন্য সম্মানিত হাজীদের সবধরনের প্রস্তুতি ও খুঁটিনাটি বিষয় জানা থাকতে হবে। এজন্য হজ পালনের আগে হাজীদের জন্য প্রশিক্ষণের কোন বিকল্প নেই। ওয়ালিয়া ট্যুরস এন্ড ট্র্যাভেলসের চেয়ারম্যান আলহাজ জাহিদুল মাওলা হেলালের সভাপতিত্বে ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ তফাজ্জল হোসেন তপুর সঞ্চালনায় কর্মশালায় প্রশিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা ইমাম সমিতির সভাপতি আলহাজ হাফেজ মাওলানা আহসানুল করীম আল আযহারি, কুমিল্লা আলিয়া মাদরাসার মুহাদ্দিস মাওলানা ইমাম উদ্দিন ও মুহাদ্দিস মাওলানা মোস্তাক আহমেদ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ