Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

নরসিংদী ফুটবল কিংবদন্তী সুটার গফুরের দাফন সম্পন্ন

স্টাফ রিপোটার, নরসিংদী : | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 নরসিংদী ফুটবলের কিংবদন্তী সুটার গফুর খ্যাত জাতীয় ফুটবল দলের খেলোয়ার আঃ গফুর ভুইয়া ইন্তেকাল করেছেন। গত শুক্রবার দুপুরে তিনি নরসিংদী শহর সংলগ্ন দগরিয়া গ্রামে নিজ বাড়িতে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাহে রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৭৬)। তিনি ৫ পুত্র, ২ কন্যাসহ বহু সংখ্যক আত্মীয়স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। বাদ মাগরিব দগরিয়া ঈদগাহ মাঠে তার জানাযা শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।
তৎকালীন নরসিংদী মহকুমা ক্রীড়াসংস্থা ও জেলা ক্রীড়া সংস্থার যুগ্ন সম্পাদক হিসেবে দর্ঘিদিন দায়িত্ব পালন করেছেন। তিনি জাতীয় দলের খেলোয়ার থাকাকালে নরসিংদীর ফুটবল অঙ্গনে ব্যাপক অনুসারীর সৃষ্টি হয়। তিনি প্রতিদিন নরসিংদী সরকারী কলেজ মাঠ, নরসিংদী স্টেডিয়ামে ফুটবল খেলোয়ারদের প্রশিক্ষন দিতেন। তার অনুসারি অনেক ফুটবলার জাতীয় দলসহ ঢাকার বিভিন্ন পেশাদার ফুটবল ক্লাবগুলোতে বিভিন্ন প্রতিযোগিতার অংশ নেয়। নরসিংদীর ক্রীড়া সংস্থা ও ফুটবল কমিটির দায়িত্ব পালনকালে নরসিংদীতে জেলা ফুটবললীগ ,জেলা প্রশাসক জুনিয়র ফুটবল টুর্নামেন্ট এবং জেলা প্রশাসক গোল্ড কাপের মত ঐতিহাসিক ফুটবল প্রতিযোগিতায় সহযোগিতা করেন। তিনি ঢাকা স্টেডিয়ামে জাতীয় দলে বিভিন্ন প্রতিযোগিতায় অসাধারন ফুটবল নৈপুন্য প্রদর্শনের মাধ্যমে সুটার গফুরের সুখ্যাতি অর্জন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নরসিংদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ