Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ডিএমপির ৫০তম থানা হাতিরঝিলের যাত্রা শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৮, ১২:২১ এএম

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৫০তম থানা হাতিরঝিলের যাত্রা শুরু হয়েছে। গতকাল বিকেলে ফিতা কেটে ও পায়রা উড়িয়ে থানার কার্যক্রম উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
ডিএমপি কমিশনার মো. আসাদুজ্জামান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দীন, আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ।
উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, থানাকে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় পরিণত করতে হবে। এ জন্য অন্যান্য থানার মতো এ থানাটির সেবার মান বৃদ্ধি করতে হবে। আইজিপি বলেন, হাতিরঝিল এলাকার রাস্তাঘাট অনেক সরু থাকায় দূর থেকে পরিস্থিতি সামলাতে পুলিশ সদস্যরা বেগ পেতেন। বিএনপি-জামায়াতের নাশকতার সময় এই এলাকায় পুলিশকে যথেষ্ট হিমশিম খেতে হয়েছে।
জননিরাপত্তা সচিব বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে থানার প্রয়োজন রয়েছে। হাতিরঝিল থানা চালু হওয়ায় লোকজন তাদের প্রয়োজনীয় সেবা গ্রহণ করতে পারবে। ডিএমপি কমিশনার বলেন, বাংলাদেশকে যারা তালেবানি রাষ্ট্র বানাতে চেয়েছিল তারাই ২০১৩-১৪ সালের দিকে হাতিরঝিল এলাকায় তাÐব ও নাশকতা চালিয়েছিল। এজন্য বেশি গাড়ি পোড়ানো হয়েছিল এই হাতিরঝিলে। এখন আর সেই সুযোগ নেই। আগামীতে নাশকতাকারীদের দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে।
উদ্বোধন শেষে মধুবাগ মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। নতুন থানার অবস্থান মগবাজারের মধুবাগে। এটি হাতিরঝিলের পুরো এলাকাসহ রমনা, তেজগাঁও শিল্পাঞ্চল ও রামপুরা থানার কিছু অংশ নিয়ে গঠিত।
হাতিরঝিল থানা তেজগাঁও ক্রাইম বিভাগের অধীনে। ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে আবু মো. ফজলুল করিম, পরিদর্শক (তদন্ত) ইকবাল হোসেন ও পরিদর্শক (অপারেশনস) হিসেবে এসকে খোদা নেওয়াজ দায়িত্ব পালন করবেন। যোগাযোগ- ডিসি তেজগাঁও বিভাগ ০১৭১৩-৩৭৩১৭৫, এডিসি তেজগাঁও শিল্পাঞ্চল জোন ০১৭১৩-৩৯৮৫৫৮, এসি তেজগাঁও শিল্পাঞ্চল জোন ০১৭১৩-৩৯৮৫৪৫, এবং থানার ওসি ০১৭৬৯-৬৯৫১০০।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ