Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

শেরপুর-ঝিনাইদহ আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৫০

শেরপুর ও ঝিনাইদহ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৮, ১:৩২ এএম

শেরপুর ও ঝিনাইদহে আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলে সংঘর্ষের ঘটনায় ৫০ জন আহত হয়েছে। শেরপুরে তেরাবাজার জামিয়া সিদ্দিকীয়া মাদ্রাসার কমিটি গঠনকে কেন্দ্র্র করে গতকাল আওয়ামী লীগের বিবাদমান দু-পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।
অপরদিকে জানা যায়, দীর্ঘদিন ধরে সারুটিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুন ও সাবেক ইউপি সদস্য আব্দুল আজিজের কর্মী সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে সকালে ভাটবাড়িয়া, তেঘড়িয়া, নাদপাড়া ও ভুলন্দিয়া গ্রামের লোকজন দেশীয় তৈরী অস্ত্র নিয়ে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছে।
শেরপুরে সংঘর্ষে ৪ পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়। আতঙ্কে এলাকার সমস্ত দোকান-পাট বন্ধ হয়ে যায়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিনহাজ উদ্দিন মিনাল জানান, জামায়াত বিএনপি নিয়ে কমিটি গঠন করার চেষ্টার প্রতিবাদ করায় আমাকে লাঞ্ছিত করা হয়েছে অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম জানান, পরিস্থিতি এখন আমাদের নিয়ন্ত্রণে।
ঝিনাইদহের শৈলকুপায় রাজনৈতিক আধিপত্যে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে মহিলাসহ উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে গুরুতর ৭ জনকে ফরিদপুর ও ঝিনাইদহ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। অন্যান্যদের শৈলকুপা হাসপাতালে ও স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টার দিকে সারুটিয়া ইউনিয়নের ভাটবাড়িয়া গ্রামে এ সংঘর্ষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ