Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চবিতে ছাত্রীদের মানববন্ধনে ছাত্রলীগের দফায় দফায় হামলা চেষ্টা

ছাত্রী ও সাংবাদিক লাঞ্চিত

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৮, ৩:২৫ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কোটা সংস্কারের দাবিতে ছাত্রীদের মানব বন্ধনে ছাত্রলীগ নেতা কর্মীরা দফায় দফয় হামলা চেষ্টা চালিয়েছে। এ সময় এক ছাত্রীকে হেনস্তার ছবি তুলতে গেলে এক সাংবাদিককে লাঞ্চিত করে ছাত্রলীগ কর্মীরা। আজ দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এঘটনা ঘটে।

জানা যায়, চলমান কোটা সংস্কারের আন্দোলনে সাধারন শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদ, হামলাকারী সন্ত্রাসীদের বিচারের আওতায় আনা, গ্রেপ্তারকৃত নেতা কর্মীদের নিঃশর্ত মুক্তি এবং বিদ্যমান বৈষম্যমূলক কোটা ব্যবস্থার সংস্কারের দাবীতে সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের তিন হল থেকে ছাত্রীরা বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভকারীরা বিশ্ববিদ্যায়ের প্রক্টর অফিস, প্রশাসনিক ভবন হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানবন্ধনে দাড়ায় । ছাত্রীদের আন্দোলনে ছাত্ররা যোগ দিতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা ছাত্রদের বাধা দেন। এদিকে মানব বন্ধনের শুরুথেকে একই স্থানে ছাত্রলীগ নেতাকর্মীরা অবস্থান নিয়ে মানবন্ধনকারী ছাত্রীদের অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। প্রশাসনের অনুরোধে আন্দোলনকারীরা দ্রুতই মানববন্ধন শেষ করে। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্য ও পুলিশের পাহারায় আন্দোলনকারীরা হলের দিকে যাওয়ার সময় ছাত্রলীগ নেতারা দফায় দফায় হামলা চেষ্টা করে। এ সময় জুতা পায়ে শহীদমিনারে উঠে গালিগালাজ করারও অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে।
মানববন্ধন শেষে শহীদ মিনার এলাকা দিয়ে তিন ছাত্রী হেটে যওয়ার সময় ছাত্রলীগ তাদেরকে হেনস্তা করে। ছাত্রী হেনস্তার ছবি তুলতে গেলে আব্দুল্লাহ হামিদ রাকিব নামে এক সাংবাদিককে লাঞ্চিত করে ছাত্রলীগ নেতাকর্মীরা।

এদিকে ছাত্রলীগ নেতাদের দাবি মানববন্ধনে বেশকিছু ছাত্রীসংস্থার কর্মী যোগদিয়েছে তাই তারা প্রতিহত করার চেষ্টা করেছে।
এ বিষয়ে কথা বলার জন্য চবি প্রক্টর আলী আজগর চৌধুরীকে কয়েক বার ফোন করেও পাওয়া যায়নি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার

২৭ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ