Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

তবুও গর্বিত পুতিন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৮, ১০:০৩ পিএম

রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিলেও স্বাগতিক ফুটবলারদের নিয়ে গর্বিত দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তথ্যটি নিশ্চিত করেছেন পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ।
নিজেদের মাঠে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হেরে বিদায় নিয়েছে রাশিয়া। শনিবার রাতে অনুষ্ঠিত এ ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটে ১-১ ও অতিরিক্ত সময়ের ৩০ মিনিটের খেলা ২-২ গোলে সমতা থাকলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ক্রোয়েশিয়া ৪-৩ গোলে রাশিয়াকে হারিয়ে শেষ চার নিশ্চিত করে। ফলে চতুর্থবারের মত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় হয় রাশিয়ার। শেষ আটে ব্যর্থ হলেও রাশিয়ার খেলা মন জয় করেছে ফুটবলপ্রেমিদের। এবারের বিশ্বকাপে অংশগ্রহণকারী ৩২ দলের মধ্যে একমাত্র রাশিয়াই ছিলো ফিফা র‌্যাঙ্কিংয়ে সবার নীচে। তাদের র‌্যাঙ্কিং ৭০। কিন্তু র‌্যাঙ্কিংয়ের নীচের সারির দল হয়েও আসরের গ্রুপ পর্বে চমক দেখিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পা রাখে রাশিয়া। কিন্ত শেষ আটে ভাগ্য তাদের সহায় ছিলো না। টাইব্রেকারে ক্রোয়েশিয়ার কাছে হার মানে তারা। দল হারলেও রাশিয়ার ফুটবল দলকে নিয়ে গর্ববোধ করছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শনিবার মাঠে যেতে না পারলেও, টেলিভিশনের পর্দায় দলের খেলা দেখেন তিনি। পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, ‘তিনি (পুতিন) খেলা দেখেছেন টেলিভিশনে এবং দলকে সমর্থন দিয়ে গেছেন পুরো সময়। বিদায় নিলেও দারুণ খেলেছে রাশিয়া। জীবন দিয়ে খেলেছে রাশিয়ার ফুটবলাররা, আমরা তাদের নিয়ে গর্বিত।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

৬ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ