Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম হবে নান্দনিক নগরী -মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৮, ১২:০৫ এএম

প্রাচ্যের রানী চট্টগ্রামকে নান্দনিক নগরীতে পরিণত করা হবে বলে জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। নগরীর সৌন্দর্যবর্ধনে আরও দুটি প্রকল্পের কাজ শুরু হচ্ছে বলে জানান তিনি। গতকাল (রোববার) মেয়র দপ্তরে চসিক নগর পরিকল্পনা বিভাগ ও নগর বিউটিফিকেশন বিষয়ক পরামর্শক প্রতিষ্ঠানের ডিজাইন উপস্থাপনা অনুষ্ঠানে মেয়র একথা বলেন। এতে স্টাইল লিভিং আর্কিটেকসের চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান প্রকল্প দু’টির ডিজাইন উপস্থাপন করেন। এতে অন্যান্যদের মধ্যে কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, নাজমুল হক ডিউক, মোঃ শফিউল আলম, মাজহারুল হক, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ফারহানা জাবেদ, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সামসুদ্দোহা, সচিব মোঃ আবুল হোসেন, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দন আহমদ, তত্ত¡াবধায়ক, নির্বাহী প্রকৌশলীগণ ও স্থপতি আবদুল্লাহ আল ওমর উপস্থিত ছিলেন।
এতে বলা হয়, নগরীর প্রধান প্রধান সড়ক সৌন্দর্যবর্ধনে বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) প্রকল্পের আওতায় ৩৮২ কোটি টাকার মধ্যে দুটি উপ-প্রকল্পের কাজ শিঘ্রই শুরু করতে যাচ্ছে সিটি কর্পোরেশন। গৃহীত প্রকল্পের একটি স্থান নির্ধারণ করা হয়েছে অক্সিজেন হতে ২ নম্বর গেইটস্থ বেবী সুপার মার্কেট পর্যন্ত। অপর প্রকল্পকে ২টি অংশে ভাগ করা হয়েছে। প্রথম অংশে থাকবে সিমেন্ট ক্রসিং হতে রুবি সিমেন্ট পর্যন্ত এবং দ্বিতীয় অংশে বোট ক্লাব হতে নেভাল একাডেমি পর্যন্ত। মোট প্রকল্পের ৩৮২ কোটি টাকার মধ্যে ৭৭ কোটি টাকা ব্যয় করবে কর্পোরেশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ